35 C
আবহাওয়া
১:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বৈসাবি উৎসব পালিত

রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বৈসাবি উৎসব পালিত

রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বৈসাবি উৎসব পালিত

বিএনএ, ঢাকা : রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বৈসাবি উৎসব ২০২৩ পালিত হয়েছে। বুধবার (১২ এপ্রিল) সকালে রাজধানীর বেইলি রোডস্থ শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে এ উপলক্ষ্যে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

শোভাযাত্রাটি বেইলি রোড প্রাঙ্গণ থেকে রমনা পার্কের লেক পর্যন্ত গিয়ে শেষ হয়। পরে দেশের শান্তি ও সমৃদ্ধ কামনা করে রমনা পার্কের লেকে ফুল ভাসানো হয়। শোভাযাত্রায় রাজধানীতে বসবাসরত তিন পার্বত্য অঞ্চলের মানুষ অংশ নেন।

রাজধানীতে বর্ণাঢ্য আয়োজনে বৈসাবি উৎসব পালিত
বৈসাবি উৎসবে ফুল ভাসানো

বৈসাবি উৎসবের শোভাযাত্রার উদ্বোধন ও জলে ফুল ভাসানোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেন, বৈসাবি উৎসবের মধ্য দিয়ে আমি সকলকে স্মরণ করিয়ে দিতে চাই, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের ধর্ম, বর্ণ যত আলাদাই থাকুক না কেন আমরা এক জাতি এবং এই এক জাতি লক্ষ্যকে সামনে রেখেই আমরা সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার জন্য সকলে সম্মিলিতভাবে চেষ্টা চালিয়ে যাব।

তিনি বলেন, সেখানে কোন হানাহানি বিদ্বেষ থাকবে না। শান্তিপূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ব এবং সেই একই লক্ষ্যে মূল ধারার সঙ্গে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে পার্বত্যবাসীর উন্নয়নে সরকারের পক্ষ থেকে সকল সুযোগ সুবিধা প্রদান অব্যাহত থাকবে।

বৈসাবি উৎসব উদযাপন উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল পার্বত্যবাসী ও বাংলাদেশের সকল নাগরিকের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন তিনি।

এ সময় শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম, যুগ্ম সচিব (প্রশাসন) আলেয়া আক্তার, যুগ্ম সচিব মোঃ জাহাঙ্গীর আলম এনডিসি, যুগ্মসচিব প্রদীপ কুমার মহোত্তম এনডিসি, উপসচিব সজল কান্তি বনিক, উপসচিব আবু রাফা মোহাম্মদ আরিফ, উপসচিব আশীষ কুমার সাহা, উপসচিব কাজী মোহাম্মদ চাহেল তস্তরী, উপসচিব মোঃ আলাউদ্দিন চৌধুরী, সিনিয়র সহকারী সচিব মালেকা পারভিন, সিনিয়র সহকারী সচিব মুন্না রানী বিশ্বাস, সচিবের একান্ত সচিব মোঃ গোলাম রব্বানীসহ ব্রাক, মানুষের জন্য ফাউন্ডেশন, পদক্ষেপ, হেলেন কেলার ইন্টারন্যাশনাল, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, সাভার ও মিরপুরের অতিথি এবং মিডিয়া সংশ্রিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ