35 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে সংঘর্ষ: আমরণ অনশনে ১৫ শিক্ষার্থী

রাবিতে সংঘর্ষ: আমরণ অনশনে ১৫ শিক্ষার্থী


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাথে বিনোদপুরের স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় ৭ দফা দাবি নিয়ে উপাচার্য ভবনের সামনে আমরণ অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী। রোববার (১২ মার্চ) সন্ধ্যায় সংঘর্ষের ঘটনায় প্রশাসনের গাফিলতি ও বর্বরোচিত হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. গোলাম সাব্বির সাত্তারের বাসভবনের সামনে তারা অবস্থান নেন।

অনশনরত শিক্ষার্থীরা হলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান, সোহাইব খান ও ফয়সাল আহমেদ, দর্শন বিভাগের শাহাদাৎ হোসেন ও রাবেয়া মুহিব, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের রিমি আক্তার, রাবিয়া জান্নাত রাইসা এবং মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাত হাওলাদার। বাকিরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

অনশনরত শিক্ষার্থীদের ৭ টি দাবি হলো-
১. সংঘর্ষের ঘটনার জন্য প্রক্টরের পদত্যাগ ও প্রশাসনের জবাবদিহি করতে হবে; ২. ঘটনায় সঙ্গে জড়িতদের শনাক্ত করে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে; ৩. আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার প্রশাসনকে বহন করতে হবে; ৪. বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করতে হবে, এ বিষয়ে ২৪ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত জানাতে হবে; ৫. পাসকার্ড ব্যাতীত ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করতে হবে; ৬. ক্যাম্পাসে রিকশা ভাড়া, ডাইনিং ও খাবার হোটেলগুলোর খাবারের দাম নির্ধারণ ও মান নিশ্চিতকরণ; ৭. রাজশাহী বিশ্ববিদ্যালয় রেল স্টেশন পুনরায় চালু করতে হবে।

অনশনরত শিক্ষার্থী মুহিব বলেন, “আমরা সাত দফা দাবি নিয়ে এখানে অবস্থান নিয়েছি। প্রশাসনের মুখের কথায় আমরা আর আশ্বস্ত হতে চাই না। আমরা আমাদের দাবির পরিপূর্ণ বাস্তবায়ন চাই। প্রশাসন যতক্ষণ না পর্যন্ত অনশন চালিয়ে যাব।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ