30 C
আবহাওয়া
১০:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সম্মাননা প্রদান

ছাগলনাইয়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সম্মাননা প্রদান


বিএনএ, ছাগলনাইয়া: ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও অলাভজনক সংগঠন সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার চতুর্থ  শিল্পবিপ্লব ও স্মার্ট বাংলাদেশ ২০৪১ বাস্তবায়নে শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষাদানের জন্য শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ ও দক্ষতা অর্জনের ওপর গুরুত্ব আরোপ করেছেন। তিনি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের জন্য আলাদা তথ্যসমৃদ্ধ লার্নিং সেন্টার প্রতিষ্ঠার ওপর জোর দেন।

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষকদের শিক্ষার মান উন্নয়নে উৎসাহিত করার লক্ষ্যে সম্মাননা প্রদান অনুষ্ঠানে মিজানুর রহমান মজুমদার উপরোক্ত অভিমত প্রকাশ করেন। রোববার (১২ মার্চ) মাধ্যমিক শিক্ষা অফিস মিলনায়তনে  এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও ফেনী জেলা আওয়ামীলীগ এর নির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার।

ফেনীর ছাগলনাইয়ায় শিক্ষার্থীদের সংবর্ধনার পর এবার এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ -৫ প্রাপ্ত ২০টি স্কুল ও ১০টি মাদ্রাসা প্রধানকে সম্মাননা দিয়েছে আলহাজ্ব সুলতান আহমেদ ফাউন্ডেশন।

মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আল মমিন এর সভাপতিত্বে এতে ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও আলহাজ্ব সুলতান আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার।

বিশেষ অতিথি ছিলেন, ফেনী জেলা পরিষদ সদস্য কাজী ওমর ফারুক, ইউআইটিআরসিই এর সহকারী প্রোগ্রামার সঞ্জিতা রায় চৌধুরী ও মহামায়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নাছির উদ্দিন পাটোয়ারী। বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা মশিউর রহমান, প্রধান শিক্ষক মোহাম্মদ গোলাম আফছার ও সাংবাদিক মোহাম্মদ শেখ কামাল। প্রধান অতিথি জিপিএ-৫ প্রাপ্ত ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে সম্মাননা তুলে দেন।

শিক্ষার মান উন্নয়নে গবেষণা বৃদ্ধি করুন-মিজানুর রহমান মজুমদার

আওয়ামী লীগ নেতা, বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক মিজানুর রহমান মজুমদার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আজকের শিক্ষার্থীদের স্মার্ট স্টুডেন্ট হিসেবে তৈরি করতে হবে। কারণ স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট স্টুডেন্টের বিকল্প নেই। যারা আগামীতে বাংলাদেশের নেতৃত্ব দেবে। তিনি শিক্ষার মান উন্নয়নে উন্নত গবেষণা বৃদ্ধি করার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ