29 C
আবহাওয়া
৯:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১ এপ্রিল

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১ এপ্রিল

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা পেছাল

বিএনএ ডেস্কসরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১ এপ্রিল। পাঁচ ধাপের এই পরীক্ষা শেষ হবে আগামী ২৮ এপ্রিল।

শনিবার (১২ মার্চ) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়। বলা হয়, পরীক্ষা হবে দুই শিফটে। প্রথম শিফট সকাল ১০টায় আর দ্বিতীয় শিফট পরীক্ষা বিকাল ৩টায় শুরু হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরবর্তীতে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ সাক্ষরিত চিঠিতে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ১, ৮, ১৫, ২২ ও ২৮ এপ্রিল কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে হবে। নির্ধারিত সময় ও তারিখে পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শেষ হয়েছে।

সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদ পূরণে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে করোনা মহামারির কারণে পরীক্ষা হয়নি। এছাড়া শিক্ষকরা অবসরে যাওয়ায় আরও ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়েছে। এতে বিদ্যালয়গুলোতে শিক্ষক ঘাটতি দেখা দিয়েছে। এ সমস্যার সমাধানে মন্ত্রণালয় আগের বিজ্ঞপ্তির শূন্যপদ ও বিজ্ঞপ্তির পরের শূন্যপদ মিলিয়ে প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ