29 C
আবহাওয়া
৪:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ১৮ মার্চ শুরু হচ্ছে ‘বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট’

চট্টগ্রামে ১৮ মার্চ শুরু হচ্ছে ‘বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট’

চট্টগ্রামে ১৮ মার্চ শুরু হচ্ছে ‘বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট’

বিএনএ,চট্টগ্রাম : আগামী ১৮ মার্চ থেকে বন্দর নগরী চট্রগ্রামে  শুরু হতে যাচ্ছে এসএ গ্রুপ নিবেদিত বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২২। এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় এটিই বাংলাদেশে আয়োজিত সবচেয়ে বড় স্কোয়াশ টুর্নামেন্ট। শনিবার ( ১২ মার্চ ) নগরীর চিটাগং ক্লাবে আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রতিযোগিতার ট্রফি উন্মোচন হয়।

৯ দেশের অংশগ্রহণে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্থান, শ্রীলঙ্কা, ইরান, কানাডা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কুয়েত ও মিশরের খ্যাতিমান খেলোয়াড়রা অংশগ্রহণ করবে।  বাংলাদেশ স্কোয়াশ রেকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টে ৩২ জন পরুষ এবং ১৬ জন মহিলাসহ সর্বমোট ৪৮  জন স্কোয়াশ খেলোয়াড় অংশ নিচ্ছেন। ৫ দিন ব্যাপী এই টুর্নামেন্টর মাধ্যমে বাংলাদেশ ২য় বারের মত প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশন (পিএসএ) ট্যুর ইভেন্টের আয়োজন করতে যাচ্ছে।

এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন বলেন, বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই প্রতিযোগিতায় সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত। তিনি বলেন, যুব সমাজকে খেলাধুলায় সম্পৃক্ত করতে পারলেই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব এবং এসএ গ্রুপ স্কোয়াশের উন্নয়ন, নতুন খেলোয়াড়দের

প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সব ধরণের সহায়তা প্রদানে বদ্ধপরিকর। ইতিমধ্যে আমরা বাংলাদেশ স্কোয়াশ ফেডারেশনের সাথে চুক্তিবদ্ধ হয়েছি এবং ফেডারেশন থেকে আয়োজিত সব টুর্নামেন্টে বিশুদ্ধ মুসকান ড্রিংকিং ওয়াটার সরবরাহ করে যাচ্ছি বলে তিনি জানান।

ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ছেলে ও মেয়েদের নিয়ে চট্টগ্রামে এতবড় দু’টি প্রতিযোগীতা একই সময়ে আয়োজন করা একটা চ্যালেঞ্জিং কাজ। সফলভাবে প্রতিযোগীতা শেষ করলে বিশ্বে বাংলাদেশের সুনাম, পরিচিতি ও ভাবমূর্তি বহুগুণে বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম, এসপিপি (অবঃ), এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম, ফেডারেশন ও চট্টগ্রাম ক্লাবের নির্বাহী পর্ষদের সদস্যবৃন্দ, অংশগ্রহণকারী খেলোয়াড়েরা, আমন্ত্রীত অতিথি ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ