28 C
আবহাওয়া
৪:৪৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুবাইয়ে বাংলাদেশিদের সম্পদের বিষয়ে হাইকোর্টের শুনানি রোববার

দুবাইয়ে বাংলাদেশিদের সম্পদের বিষয়ে হাইকোর্টের শুনানি রোববার

হাইকোর্ট

বিএনএ: দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির হাজার প্রপার্টির বিষয়ে অনুসন্ধান চেয়ে হাইকোর্টের রিটের শুনানির জন্য আগামী রোববার (১৫ জানুয়ারি) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটের সম্পুরক আবেদনের ওপর শুনানির জন্য এই দিন ধার্য করেন।

আদালতে আজ রিট আবেদন এর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট সুবীর নন্দী দাাস। আর রাষ্ট্র পক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সুবির নন্দি দাস। রিটে দুদক, অর্থসচিব, বাণিজ্যসচিব,পররাষ্ট্রসচিবকে বিবাদী করা হয়।

বুধবার (১১ জানুয়ারি) দুবাইয়ে ৪৫৯ বাংলাদেশির হাজার প্রপার্টি সংক্রান্ত গণমাধ্যমে আসা সংবাদের বিষয়টি হাইকোর্টের নজরে আনা হয়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) প্রকাশিত সংবাদে বলা হয়, যুক্তরাষ্ট্রভিত্তিক সেন্টার ফর অ্যাডভান্সড ডিফেন্স স্টাডিজের সংগৃহীত তথ্য বিশ্লেষণের ভিত্তিতে ইইউ ট্যাক্স অবজারভেটরি জানিয়েছে, বাংলাদেশে তথ্য গোপন করে দুবাইয়ে প্রপার্টি কিনেছেন ৪৫৯ বাংলাদেশি।

২০২০ সাল পর্যন্ত তাদের মালিকানায় সেখানে মোট ৯৭২টি প্রপার্টি ক্রয়ের তথ্য পাওয়া গেছে। কাগজে-কলমে যার মূল্য সাড়ে ৩১ কোটি ডলার।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ