28 C
আবহাওয়া
৮:৩৪ অপরাহ্ণ - জুলাই ৫, ২০২৪
Bnanews24.com
Home » আমেরিকা ১৪ হাজার ট্যাংকের গোলা পাঠাচ্ছে ইসরায়েলে

আমেরিকা ১৪ হাজার ট্যাংকের গোলা পাঠাচ্ছে ইসরায়েলে


বিএনএ ডেস্ক : হামাস নির্মূলের নামে গাজায় গণহত্যা চালাতে জরুরিভিত্তিতে ট্যাংকের ১৪ হাজার গোলা সরবরাহ করার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে তথাকথিত মানবতার ধ্বজাধারী আমেরিকা।মার্কিন কংগ্রেসকে পাশ কাটিয়ে এ সিদ্ধান্ত নেয় জো বাইডেন।

গাজার বেসামরিক জনগোষ্ঠীর ওপর  ইসরায়েল যখন নারকীয় তাণ্ডব চালাচ্ছে এবং গাজা জনপদকে প্রায় মাটির সাথে মিশিয়ে ফেলেছে তখন  জরুরিভিত্তিতে ইসরায়েলকে এসব গোলা দেয়া হচ্ছে।

পেন্টাগনের বিবৃতি অনুসারে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন কংগ্রেসের কাছে তার দপ্তরের পদক্ষেপের ন্যায্যতা বর্ণনা করে চিঠি দিয়েছেন এবং তাতে তিনি বলেছেন, জাতীয় নিরাপত্তার স্বার্থে অতি দ্রুততার সঙ্গে ইসরাইলকে ট্যাংকের গোলা সরবরাহ করা দরকার।

এ ছাড়া মারকাভা ট্যাংকে ব্যবহারের জন্য দখলদার ইসরায়েলকে ৪৫ হাজার গোলা সরবরাহের উদ্যোগ নিয়েছে বাইডেন প্রশাসন। এ বিষয়ে পররাষ্ট্র দপ্তর কংগ্রেসের কাছে একটি প্রস্তাব পাঠায়। প্রস্তাবটি পর্যালোচনার জন্য সময় নিয়েছেন আইনপ্রণেতারা।

গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ইহুদিবাদী ইসরায়েলের বোমা ও কামানের গোলায় অবরুদ্ধ গাজা উপত্যকার ১৭ হাজার ৭০০ ফিলিস্তিনি নিহত হয়েছে যার মধ্যে শতকরা ৭০ ভাগের বেশি নারী ও শিশু। সারা বিশ্বে আমেরিকা গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠার কথা বললেও গাজার ব্যাপারে তারা  কিছুই  করছে না বরং এই গণহত্যা চালানোর জন্য তারা যুদ্ধের শুরু থেকেই নানা ধরনের অস্ত্র ও সামরিক সরঞ্জাম দিয়ে সহযোগিতা করছে ইসরায়েলকে ।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ