39 C
আবহাওয়া
৪:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির হারুনকে আবার পদত্যাগপত্র দিতে হবে: স্পিকার

বিএনপির হারুনকে আবার পদত্যাগপত্র দিতে হবে: স্পিকার

বিএনপির হারুনকে আবার পদত্যাগপত্র দিতে হবে: স্পিকার

বিএনএ: পদত্যাগপত্র সশরীরে জমা দিতে হবে এমন বাধ্যবাধকতা নেই। তবে হারুনুর রশীদ পদত্যাগপত্র পাঠিয়েছেন ইমেইলে, সই স্ক্যান করে বসানো। এটা গ্রহণ করা হবে না, তাঁকে আবার পদত্যাগপত্র দিতে হবে। এ কথা বলেছেন জাতীয় সংসদের স্পিকার  শিরীন শারমিন চৌধুরী।

রোববার (১১ ডিসেম্বর) বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগপত্র গ্রহণের পর স্পিকার সাংবাদিকদের এসব কথা বলেন। জানান, বিএনপির সাতজন সংসদ সদস্যের পদত্যাগপত্র পেয়েছেন। পাঁচজন নিজেরাই এসেছিলেন। বাকি দুজনের একজন অসুস্থ আরেকজন বিদেশে।

স্পিকারের কাছে সশরীরে পদত্যাগপত্র দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া-৬ আসনের জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত আসনের রুমিন ফারহানা। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুনুর রশীদ বিদেশে থাকায় এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের আবদুস সাত্তার অসুস্থ থাকায় সশরীর পদত্যাগপত্র দেননি। এ সংসদের মেয়াদ এক বছরের বেশি সময় বাকি আছে।

সংবিধানের সংশ্লিষ্ট ধারা উল্লেখ করে স্পিকার বলেন, পদত্যাগপত্র সশরীরে এসে জমা দিতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। যে পাঁচজন পদত্যাগপত্র নিয়ে এসেছেন তাঁদের আসন শূন্য হয়ে গেছে। বাকি দুটি আবেদনের সই যাচাই করা হবে এবং তাঁরাই পদত্যাগপত্র পাটিয়েছেন কি না, সংসদ সচিবালয় তা খোঁজ নেবে। তবে হারুনুর রশীদ পদত্যাগপত্র পাঠিয়েছেন ইমেইলে, তাঁর সই স্ক্যান করে বসানো হয়েছে। এটা গ্রহণ করা হবে না, তাঁকে আবার পদত্যাগপত্র দিতে হবে। তিনি জানান, সংশ্লিষ্ট আসনগুলো শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয় প্রজ্ঞাপন জারি করবে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ