36 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » যৌতুক চেয়ে জেলে গেল বর

যৌতুক চেয়ে জেলে গেল বর


বিএনএ, বিশ্বডেস্ক: প্রকাশ্যে যৌতুকের জন্য ক্রেটা গাড়ি চাওয়ায় যুবককে গ্রেপ্তার করিয়ে দেন এক তরুণী। তরুণীর এই পদক্ষেপ এখন সর্বত্র প্রশংসিত হচ্ছে। ভারতের হরিয়ানার মহেন্দ্রগড় জেলায় এ ঘটনা ঘটে।

ওই তরুণীর নাম রিঙ্কু। গত ২২ নভেম্বর রিঙ্কুর বিয়ে ঠিক হয়। তবে তার বিয়েতে ১৪ লাখ টাকা যৌতুকের গাড়ি না পাওয়ায় ক্ষুব্ধ বর বরযাত্রীর সঙ্গে আসেননি। এতেই ক্ষুব্ধ হয়ে তরুণী রিঙ্কু বরকে গ্রেপ্তার করান এবং বিয়ে ভেঙে দেন।

রিঙ্কু বলেন, “এই সম্পর্ক প্রত্যাখ্যান করার জন্য আমাদের কোনও অনুশোচনা নেই। বরং এতে খুব ভালো হয়েছে। বিয়ের পর তাদের যৌতুকের দাবি বেড়ে গেলে আমাকে ও আমার পরিবারের সদস্যদের অনেক সমস্যায় পড়তে হত।”

রিঙ্কুর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল আকোড়ার অধিবাসী ধানোন্দার সোনুর সঙ্গে। সোনু বিএসএফ-এ কর্মরত। ২৪ নভেম্বর সোনুসহ পাত্র পক্ষের তিনজনই জামিন পান।

জানা যায়, গত ২০ নভেম্বর বিয়ের পূজা-সহ নানা আচার-অনুষ্ঠান পালন করলেও যৌতুকে ক্রেটা গাড়ি না পাওয়ায় বরপক্ষ মন্ডপে উপস্থিত হয়নি। এই নিয়ে ২৩ নভেম্বর পঞ্চায়েতও বসে। সর্বসম্মতিক্রমে বরপক্ষের বিরুদ্ধে যৌতুকের অভিযোগে তাকে গ্রেপ্তার করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সোনু, তার বাবা ও মায়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন মেয়ের বাড়ির লোকজন। পুলিশ ওই তিনজনকেই গ্রেপ্তার করে আদালতে হাজির করে। সেখান থেকে ২৪ নভেম্বর তিনজনই জামিন পান।

রিঙ্কু জানান, এখন অনেক পরিবার থেকেই তাঁর বিয়ের সম্বন্ধ নিয়ে ফোন আসছে। তবে শুধু বাবাই সিদ্ধান্ত নেবেন কখন এবং কোথায় তাঁর বিয়ে ঠিক হবে। তবে এখন যে ফোন আসছে তা সরাসরি তাঁর বাবার কাছে আসছে।

রিঙ্কুর বাবা সুরেন্দ্র সিং জানান, তাঁর মেয়ের বিয়ের জন্য আত্মীয়-স্বজন ও সমাজের লোকজনের কাছ থেকে প্রতি দিন ৩ থেকে ৪টি করে ফোন আসছে এবং তারা কেউই আর যৌতুক চাইছে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ