31 C
আবহাওয়া
৫:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তান-অস্ট্রেলিয়া হাইভোল্টেজ ম্যাচ আজ

পাকিস্তান-অস্ট্রেলিয়া হাইভোল্টেজ ম্যাচ আজ

পাকিস্তান-অস্ট্রেলিয়া হাইভোল্টেজ ম্যাচ আজ

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হবে দুই হট ফেভারিট পাকিস্তান ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাত ৮টায় দুবাইতে ম্যাচটি শুরু হবে।সেইসঙ্গে ক্রিকেট ভক্তরা উপভোগ করতে যাচ্ছেন আরেকটি জমজমাট সেমিফাইনাল।

গেল ৫ বছরে সংযুক্ত আরব আমিরাতে কোনো টি-টোয়েন্টি ম্যাচে হারেনি পাকিস্তান। তাই সুপার টুয়েলভ পর্বে শতভাগ জয় পাওয়া বাবর আজমরা এ ম্যাচেও দাপট দেখাতে প্রস্তুত । অজি ব্যাটারদের শক্তির হুঙ্কারে পাল্টা জবাব দিতে তৈরি তারা। ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হবার পর থেকেই আরব আমিরাতে নিয়মিত খেলেছে পাকিস্তান। তাই কন্ডিশন বলে এগিয়ে থাকবে এশিয়ার প্রতিনিধিরা।

আর এ ম্যাচে অজিদের জন্য মাথাব্যাথার বড় কারণ হতে যাচ্ছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানরা। বিশেষ করে অধিনায়ক বাবর আজম। চলতি টুর্নামেন্টের শেষ ৫ ম্যাচে যার ব্যাট থেকে  ৬৬ গড়ে ২৬৪ রান এসেছে। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা সর্বশেষ ৬টি-টোয়েন্টির ৪টিতেই বাবরের অর্ধশতক আছে।

এদিকে, টি-টোয়েন্টি ফরম্যাটে কখনও শিরোপা না জেতার আক্ষেপ মেটাতে চায় অস্ট্রেলিয়া। পাকিস্তানি ব্যাটারদের বিরূদ্ধে মাঠে আগুন ঝরাতে প্রস্তুত বাঁহাতি পেসার মিচেল স্টার্ক ও স্পিনার অ্যাডাম জাম্পা।

বাঁচা-মরার লড়াইকে সামনে রেখে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, পাকিস্তান এবারের টুর্নামেন্টে দারুণ ফর্মে আছে। মূল পর্বের ৫টি ম্যাচেই জিতেছে তারা। তাদেরকে আটকানোর পরিকল্পনায় কোনো ঘাটতি রাখা হয়নি।

টি-টোয়েন্টিতে এর আগে ২৩ বার মুখোমুখী হয়েছে দুই দল। এসব দ্বৈরথে ১৩ ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। আর অস্ট্রেলিয়া জিতেছে ৯টি ম্যাচ। টাই হয়েছিল এক ম্যাচ। বিশ্বকাপের আসরে ছয়বারের লড়াইয়ে অবশ্য দুই দলেরই জয়ের পাল্লা সমান। ৩টি করে জয় দুই দলের।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ