29 C
আবহাওয়া
৮:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আজকের পুঁজিবাজার: সূচকের পতনে কমেছে লেনদেন

আজকের পুঁজিবাজার: সূচকের পতনে কমেছে লেনদেন

আজকের পুঁজিবাজার : ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

বিএনএ, ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১১ অক্টোবর) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন কমেছে। আর উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার (১১ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৪৫.৫৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ৭৫৭.২৮ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ০.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৯৬.৬৪ পয়েন্টে।

ডিএসইতে ১ হাজার ৮৪৮ কোটি ৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১৪ কোটি ৭৯ লাখ টাকা কম।

দিন শেষে ডিএসইতে ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির বা ২৫.৮০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫৯টির বা ৬৮.৮৮ শতাংশের এবং ২০টির বা ৫.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪০.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৭৫.৫৬ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৩টির দর বেড়েছে, কমেছে ১৮৪টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। দিন শেষে সিএসইতে ৭২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিএনএ নিউজ/ শহীদুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ