38 C
আবহাওয়া
৫:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কাশ্মীরে গণগ্রেপ্তার অভিযানে ৫৭০ জন আটক

কাশ্মীরে গণগ্রেপ্তার অভিযানে ৫৭০ জন আটক

কাশ্মীর

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: কাশ্মীরে বড় ধরনের গণগ্রেপ্তার অভিযানে নেমেছে ভারতীয় জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এ অভিযানে রোববার নাগাদ ৫৭০ জনকে আটক করা হয়েছে যাদের অধিকাংশই তরুণ। খবর আনন্দবাজার।

আনন্দবাজার জানায়, জঙ্গি হামলার দুই মামলায় কাশ্মীরের ১৬টি এলাকায় এ তল্লাশি অভিযান চালায় এনআইএ। সম্প্রতি উপত্যকায় বেসামরিক লোকজনের ওপর জঙ্গি হামলায় অভিযুক্ত দ্য রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) এর সদস্যদের বাড়িতে তল্লাশি চালান এনআইএ গোয়েন্দারা।

এরই মধ্যে সম্প্রতি সাধারণ মানুষের ওপর জঙ্গি হামলার ঘটনায় জম্মু ও কাশ্মীর পুলিশ ৫৭০ জনকে আটক করেছে। তাদের মধ্যে অনেকেই যুবক। কাশ্মীরে সাম্প্রতিক প্রায় সব জঙ্গি হামলার ঘটনায় নাম জড়িয়েছে টিআরএফ’র। সরকারি কর্মকর্তা ও স্কুলশিক্ষক হত্যার ঘটনায়ও নাম এসেছে সংগঠনটির।

এদিকে তল্লাশি অভিযানের সময় সেনাবাহিনীর সঙ্গে পৃথক সংঘর্ষে দুই জঙ্গি নিহত হয়েছেন বলে সোমবার জানিয়েছে কাশ্মীর পুলিশ। ভারতীয় সেনাদের গুলিতে অনন্তনাগে এক জঙ্গির মৃত্যু হয়েছে। দ্বিতীয় জঙ্গির মৃত্যু হয়েছে বান্দিপোরায়।

রোববার রাতে অনন্তনাগে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সঙ্গে এক জঙ্গির মৃত্যু হয়। ওই ঘটনায় এক পুলিশকর্মীও আহত হয়েছেন বলে জানান কাশ্মীরের আইজিপি বিজয় কুমার। সোমবার ভোরে বান্দিপোরার গুন্দজাহাঙ্গির হাজিন এলাকায় অভিযান শুরু করে ভারতীয় সেনা ও পুলিশ। সেখানেও এক জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ