29 C
আবহাওয়া
৬:১৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দুষ্টের দমন ও সৃষ্টের পালনের জন্য সঠিক নিরীক্ষা জরুরি-অর্থ উপদেষ্টা

দুষ্টের দমন ও সৃষ্টের পালনের জন্য সঠিক নিরীক্ষা জরুরি-অর্থ উপদেষ্টা

অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ

ঢাকা: অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, ব্যাংকিং খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। সমাজে বিদ্যমান ব্যাপক বৈষম্য থেকে উত্তরণের জন্য আমরা প্রচেষ্টা চালিয়ে যাব। এই প্রক্রিয়ায় ভুলগুলো ধরিয়ে দিতে আমরা সবার সহযোগিতা কামনা করছি।

ড. আহমেদ ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর আয়োজনে ‘২৪তম আইসিএবি ন্যাশনাল অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেওয়ার সময় এসব কথা বলেন।

ব্যাংকিং খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বর্তমানে সবচেয়ে বেশি জরুরি

তিনি উল্লেখ করেন, ব্যাংকিং খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বর্তমানে সবচেয়ে বেশি জরুরি। বেশিরভাগ ব্যাংকের প্রতিবেদনই প্রকৃত চিত্র উপস্থাপন করছে না। এজন্য সঠিক নিরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে অর্থ সচিব মো. খায়েরুজ্জামান মজুমদার, বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. আবদুর রহমান খান এবং আইসিএবি সভাপতি মোহাম্মদ ফোরকান উদ্দীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেরা বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং করপোরেট সুশাসনের জন্য পুরস্কৃত হয়েছে ব্যাংক, বিমা এবং উৎপাদনসহ মোট ১৩টি খাতের ২২টি প্রতিষ্ঠান। বিজয়ী প্রতিষ্ঠানগুলোকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ শ্রেণিতে পুরস্কৃত করা হয়। প্রধান অতিথি পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ