31 C
আবহাওয়া
৩:৩১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » হ্যারিস ও ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হয়ে যা বললেন

হ্যারিস ও ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হয়ে যা বললেন

হ্যারিস ও ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হয়ে যা বললেন

বিশ্ব ডেস্ক:  যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হয়েছেন। এই বিতর্কে ট্রাম্প হ্যারিসকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে ‘সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট’ হিসেবে অভিহিত করেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময়ের বিতর্কে অংশগ্রহণ করেন তারা।

বুধবার (১১ সেপ্টেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশ্ন তুলেছেন কেন হ্যারিস হোয়াইট হাউসে তার প্রচারিত পরিকল্পনাগুলো বাস্তবায়ন করেননি।

ট্রাম্প মন্তব্য করেছেন, “হ্যারিস এখন ‘বিস্ময়কর’ কিছু করতে যাচ্ছেন। তাহলে কেন তিনি এটি আগে করেননি? তিনি সাড়ে তিন বছর ধরে ভাইস প্রেসিডেন্ট পদে আছেন। তাদের সীমান্ত সমস্যা সমাধানে এবং কর্মসংস্থান সৃষ্টির জন্য পর্যাপ্ত সময় ছিল।”

এছাড়া, ট্রাম্প বিতর্ক শেষে বাইডেনকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট এবং হ্যারিসকে সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট আখ্যা দিয়েছেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, কমলা হ্যারিস নির্বাচনের প্রাথমিক পর্যায়ে একটি নির্দিষ্ট রাজনৈতিক পরিচয় প্রকাশ না করার জন্য সমালোচিত হয়েছেন।  হ্যারিস বলেন, “আমি জো বাইডেন নই এবং ডোনাল্ড ট্রাম্পও নই। আমি আমাদের দেশের জন্য একটি নতুন প্রজন্মের নেতৃত্ব আনতে চাই, যেখানে আমেরিকার জনগণের প্রতি অপমান নয়, বরং সহানুভূতি ও আশাবাদের প্রতিফলন ঘটবে।”

মার্কিন নির্বাচনের পরিবেশ বর্তমানে উত্তেজনাপূর্ণ। বাইডেন শুরুতে তীব্র সমালোচনার মুখে প্রার্থিতা ছাড়তে বাধ্য হন, পরে তার জায়গায় প্রার্থী হন কমলা হ্যারিস। অন্যদিকে, ট্রাম্পের ওপর এক সমাবেশে হামলা করা হয়, তবে তিনি প্রাণে বেঁচে যান।

এবারের নির্বাচনে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো নারী প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস অথবা দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হতে পারেন ট্রাম্প। নির্বাচনী ফলাফল এখনও অনিশ্চিত, বিশেষ করে উইসকনসিন, মিশিগান, পেনসিলভানিয়া, নেভাদা, জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা ও অ্যারিজোনার মতো গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যগুলিতে।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ