31 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আমির খানের বাড়ি থেকে ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার

আমির খানের বাড়ি থেকে ১৭ কোটিরও বেশি টাকা উদ্ধার


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী আমির খানের বাড়ি, নিউটাউনের অফিস-সহ অন্যান্য অঞ্চলে তল্লাশি চালিয়ে কোটি কোটি টাকা উদ্ধার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর সদস্যরা। শনিবার সকাল আটটা থেকে শুরু হওয়া অভিযান চলে চৌদ্দ ঘন্টার বেশি সময় ধরে।

টাকা নিয়ে যাওয়ার জন্য আনা হয় একটি ট্রাক। সেই ট্রাকে মোট ১০টি সিন্দুক আছে।

জানা যায়, ব্যবসায়ী আমিরের বিরুদ্ধে কলকাতার পার্ক স্ট্রিট থানায় একটি প্রতারণা মামলা হয়েছিল। পরে ওই মামলা যায় কলকাতা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে। আদালত মামলা তদন্তের ভার দেন ইডিকে।

আমির ও তার দল ‘ই-নাগেটস’ নামের একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণা করছিলেন বলে মামলায় অভিযোগ করা হয়। ইডি তদন্ত করে জানতে পারে প্রতারণার মাধ্যমে কোটি কোটি রুপি হাতিয়ে নিয়েছেন আমির।

তদন্তের সূত্র ধরে শনিবার (১০ সেপ্টেম্বর) আমিরের বাসভবনে অভিযান চালায় ইডি। এ সময় তাঁর বাসভবনের দোতলার একটি কক্ষের খাটের নিচে বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া যায়। তা গুনতে ভারতের স্টেট ব্যাংক থেকে আটটি রুপি গণনার যন্ত্র আনা হয়।

এরপর ইডির কর্মকর্তারা আমিরের নিউটাউনের অফিসে তল্লাশি করে বিপুল পরিমাণ রুপির সন্ধান পান। অভিযান শেষে বিকেলে ইডি জানায়, তাঁর বাসভবন ও অফিস থেকে ১১ কোটি রুপি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত জুলাইয়ে পশ্চিমবঙ্গের সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট থেকে ৫০ কোটি রুপি উদ্ধার করেন ইডির কর্মকর্তারা। এখনো কারাগারে আছেন পার্থ ও অর্পিতা।

 

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ