24 C
আবহাওয়া
৫:৩৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিআরটিএর অভিযানে ৩ লাখের বেশি জরিমানা আদায়

বিআরটিএর অভিযানে ৩ লাখের বেশি জরিমানা আদায়

বিআরটিএর অভিযানে ৩ লাখের বেশি জরিমানা আদায়

বিএনএ, ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধের দায়ে ৯৫টি বাসকে ৩ লাখ টাকার বেশি জরিমানা করেছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিআরটিএর উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিনের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে আজ ঢাকা মহানগরে ১০টি স্পটে বিআরটিএর ১০টি ভ্রাম্যমাণ আদালত ২৪টি বাসের বিপরীতে ৯২ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া রুটভায়েলেশন/রুট পারমিট বিহীন, হাইড্রলিক হর্ন, অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেসবিহীন ও অন্যান্য অপরাধের দায়ে ৯৫টি বাসের বিপরীতে ৯৫টি মামলায় ৩ লাখ ২০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

প্রসঙ্গত, পরিবহন খাতের অংশীজনদের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর ৬ আগস্ট রাত সাড়ে ৯টায় বাস ভাড়া সমন্বয় করে পুনর্নির্ধারণের ঘোষণা দেয় বিআরটিএ। সে সময় জানানো হয়, প্রতি কিলোমিটারে দূরপাল্লার বাস ভাড়া ২২ দশমিক ২২ শতাংশ, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ১৬ দশমিক ২৭ শতাংশ এবং এই দুই মহানগরীর আশপাশের এলাকায় (ডিটিসিএ) ১৭ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে।

সে হিসেবে দূরপাল্লার বাসের ভাড়া আগে ছিল প্রতি কিলোমিটারে ১ টাকা ৮০ পয়সা, যা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে আগে প্রতি কিলোমিটারে বড় বাসের ভাড়া ছিল ২ টাকা ১৫ পয়সা, এখন তা ২ টাকা ৫০ পয়সা। মিনি বাসের আগে ছিল ২ টাকা ৫ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৪০ পয়সা করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রামের বড় বাসে সর্বনিম্ন ভাড়া আগেরটাই ১০ টাকা এবং মিনি বাসে ৮ টাকা নির্ধারণ করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ