28 C
আবহাওয়া
৫:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » দাপুটে জয় বাংলাদেশের

দাপুটে জয় বাংলাদেশের

দাপুটে জয় বাংলাদেশের

বিএনএ ডেস্ক: উইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ হেরে রীতিমত কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ দল। তবে ওয়ানডে ফরম্যাটে ফিরেই দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা। ৬ উইকেট আর ৫৫ বল হাতে রেখেই ক্যারিবীয়দের দেয়া ১৫০ রান লক্ষ্য পৌঁছে যায় সফরকারীরা।

বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে জয়ের ভিতটা গড়ে দেন টাইগার বোলাররা। পরে টার্গেট টপকাতে নেমে ব্যাটারদের দক্ষতা কাজটা সহজ করে দেয়। এতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ দল।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে কিছুতেই যেনো সুবিধা করতে পারছিলেন না স্বাগতিক ব্যাটার’রা। দ্বিতীয় ওভারে শাই হোপ’কে শূন্য রানে আউট করেন মোস্তাফিজুর রহমান। শামরাহ ব্রুকস ৬৬ বলে ৩৩ রান করে লড়ে যান একাই। শেষ জুটিতে ফিলিপে’র ২১ ও সীলসে’র অপরাজিত ১৬ রানে কোনো রকমে লড়কু স্কোর পায় উইন্ডিজ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শরীফুল ইসলাম।

১৫০ রানের লক্ষ্যে শুরুতে আকিল হোসেনের বলে লিটন আউট হন। দলীয় ৪৯ রানে আত্মাহুতি দেন তামিম ইকবাল। ফিলিপে’র সরাসরি থ্রো’তে রানআউট হন এই ওপেনার। এরপর শান্ত ও আফিফে’র উইকেট হারালেও মাহমুদউ্ল্লাহ ও সোহানের জুটিতে জয় তুলে নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন সর্বোচ্চ ৪১ রানে। আর নাজমুল শান্ত’র উইলো থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস। ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে টানা নবম জয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ