28 C
আবহাওয়া
১:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টি উপেক্ষা করে বাড়ি যাচ্ছে মানুষ

বৃষ্টি উপেক্ষা করে বাড়ি যাচ্ছে মানুষ

ফেরিতে পদদলিত হয়ে ৫ জনের মৃত্যু

বিএনএ মুন্সিগঞ্জ: কর্দমাক্ত রাস্তা, ফোঁটা ফোঁটা বৃষ্টি পড়ছে তবুও থেমে নেই ঈদে বাড়ি ফেরা মানুষের ঢল। দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার দূরপাল্লার এবং আন্তঃজেলা বাস চলাচল বন্ধ করেছে। আসন্ন ঈদের তিনদিনের ছুটির সঙ্গে অতিরিক্ত ছুটি না দিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে। জনগণের প্রতি আহ্বান জানিয়েছে, কর্মস্থলে থেকে ঈদ উদযাপন করতে। কিন্তু অনেকে তা মানছে না।

মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আজও যাত্রীদের উপচেপড়া ভিড় রয়েছে। তবে মঙ্গলবার (১১ মে) সকাল থেকে বিধিনিষেধ কিছুটা শিথিল করে সবগুলো ফেরি দিয়ে যাত্রী এবং যানবাহন পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ এতে সাধারণ মানুষের দুর্ভোগ কিছুটা কমেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে একের পর এক বেশ কয়েকটি ফেরি যানবাহন এবং যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রতিটি ফেরিতে যানবাহনের পাশাপাশি যাত্রীরা পারাপার হচ্ছেন এতে ঘাট এলাকায় মানুষের জটলা কিছুটা কমেছে। ঘাট এলাকায় এখনো কিছু পণ্যবাহী যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে তাদের বহরে থাকা সবগুলো ফেরি দিয়ে যানবাহন পারাপার করছেন তারা। প্রতিটি ফেরিতে কিছু কিছু যাত্রীও পার হচ্ছেন। সকাল থেকে এখন পর্যন্ত এগারোটি ফেরি শিমুলিয়া ঘাট ছেড়ে গেছে। গতকাল রাত ভর ফেরি চলাচল করেছে এতে ঘাটের যানবাহন এবং যাত্রীদের চাপ অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। ঘাট এলাকায় এখনো কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে এখন সেগুলি পারাপার করা হচ্ছে।

শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, ঘাট এলাকার অদূরে কয়েকটি পয়েন্টে কয়েকশো পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত আটকে আছে। আগে ঘাটের গাড়িগুলো পার হলে এগুলো ছাড়া হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ