38 C
আবহাওয়া
৪:২৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-কলকাতা-আগরতলা রুটে ফ্লাইট চালুর দাবি

চট্টগ্রাম-কলকাতা-আগরতলা রুটে ফ্লাইট চালুর দাবি

চট্টগ্রাম-কলকাতা-আগরতলা রুটে ফ্লাইট চালুর দাবি

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম এবং চট্টগ্রাম-আগরতলা-চট্টগ্রাম রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু করার দাবি জানিয়েছে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটি।

সম্প্রতি সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির স্থায়ী পরিষদের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, কার্যকরী কমিটির চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম, ভাইস চেয়ারম্যান এস এম নুরুল হক ও মহাসচিব এইচ এম মুজিবুল হক শাকুর বলেন, ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা, পর্যটন, তীর্থযাত্রাসহ পারস্পরিক সৌহার্দের কারণে এবং বিশেষ করে ভারতে ইসলামের বহু প্রসিদ্ধ ইমাম ও আওলিয়ার মাজার জেয়ারতে চট্টগ্রাম থেকে বিপুল সংখ্যক দর্শনার্থী প্রতিবেশী বন্ধুরাষ্ট্র ভারতে যাতায়াত করে থাকেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ভারতের কলকাতা ও আগরতলা হয়ে যাতায়াতের ক্ষেত্রে সুযোগ-সুবিধা নিতান্তই অপ্রতুল।

বিশ্ব মহামারী কোভিড ১৯ করোনা পূর্ববর্তী সময়ে চট্টগ্রাম-কলকাতা রুটে বাংলাদেশ বিমানসহ একাধিক বেসরকারি এয়ারলাইন্স তাদের নিয়মিত ফ্লাইট পরিচালনা করতো। করোনা পরবর্তী বর্তমানে শুধুমাত্র একটি বেসরকারি এয়ারলাইন্স সপ্তাহের প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করলেও চাহিদার তুলনায় তা নিতান্তই অপ্রতুল এবং ফ্লাইটের আসন সংখ্যার চেয়ে যাত্রীর সংখ্যা বেশি হওয়ায় ক্ষেত্রবিশেষে এয়ারলাইন্সটি নির্ধারিত ভাড়ার দ্বিগুণ, তিনগুণ বেশি টাকায় টিকিট কিনতে হয় যাত্রীদের।

এই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ অন্য কোনো এয়ারলাইন্সের ফ্লাইট না থাকার কারণে তারা মনোপলি ব্যবসা করে যাচ্ছে। ফলে এ রুটের যাত্রীদের দুঃখের সীমা নাই। বেশি টাকায় টিকিট কিনে তারা চলাচল করতে বাধ্য হচ্ছেন। তাই চট্টগ্রাম-কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রতিদিন একটি করে ফ্লাইট সময়ের দাবি।

বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ অন্যান্য এয়ারলাইন্সের মাধ্যমে চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-আগরতলা-চট্টগ্রাম রুটে নিয়মিত ফ্লাইট চালুর জন্য সরকারসহ সংশ্লিষ্টদের প্রতি জোর দাবি জানান।

বিএনএ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ