29 C
আবহাওয়া
৮:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা


বিএনএ, ঢাকা: রাজধানীতে দীর্ঘ ২৫ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি করেছে বিএনপি। শান্তিপূর্ণ এই কর্মসূচি থেকে ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ দেশের সকল মহানগরে সমাবেশে ঘোষণা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনও একই কর্মসূচি ঘোষণা করে।

শনিবার (১১ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধনে অংশ নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবিতে আগামী ১৮ মার্চ (শনিবার) দেশব্যাপী সকল মহানগরে সমাবেশ করা হবে।

তিনি বলেন, এই সরকারের পদত্যাগের পর তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি আমাদের সঙ্গে আন্দোলনে মানুষ দাঁড়িয়েছে। দিন দিন আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে সেই আন্দোলনের উত্তাল তরঙ্গের মতো ভাসিয়ে নিয়ে যাবে এই সরকার তখন আর পালানোর পথ পাবে না।

মির্জা ফখরুল বলেন, এই সরকার বিএনপিকে নির্মূল ও বিএনপি নেতৃত্বকে ধ্বংস করতে চায়। এরা পরিকল্পিতভাবে দেশের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। এরা আজকে ঘুষ দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু,ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ