29 C
আবহাওয়া
৬:৪৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » এএফসি এশিয়ান কাপ: জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন কাতার

এএফসি এশিয়ান কাপ: জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন কাতার

জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন কাতার

স্পোর্টস ডেস্ক: শনিবার (১০ ফেব্রুয়ারি ২০২৪) আইকনিক লুসাইল স্টেডিয়ামে এএফসি এশিয়ান কাপের ফাইনালে জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক কাতার। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো তারা। ২০০৪ সালে জাপানের পর দ্বিতীয় দল হিসেবে শিরোপা ধরে রাখতে সমর্থ হলো কাতার। ফাইনাল হ্যাটট্রিকে রাঙালেন কাতারের আকরাম আফিফ।

এদিন তিনটি গোলই পেনাল্টি থেকে পেয়েছে কাতার। জর্ডানের পক্ষে একমাত্র গোলটি ইয়াজান আল-নাইমাতের।

পঞ্চম দল হিসেবে এশিয়ান কাপে একাধিকবার চ্যাম্পিয়ন হলো কাতার। এর আগে জাপান, সৌদি আরব, ইরান ও দক্ষিণ কোরিয়াই কেবল এই কীর্তি দেখালো।

আইকনিক লুসাইল স্টেডিয়ামে ৮৬হাজার ৫০০ দর্শকের সামনে স্বাগতিক কাতার একটি স্পন্দিত ফাইনালে জর্ডানকে ৩-১ গোলে হারিয়ে তাদের এশিয়ান কাপের মুকুট ধরে রেখেছে।

এএফসি এশিয়ান কাপের ফাইনালে
এএফসি এশিয়ান কাপের ফাইনালে

তারকা ফরোয়ার্ড আকরাম আফিফ  কাতারকে ২২ মিনিটে পেনাল্টি দিয়ে এগিয়ে দেন এবং ৬৭ তম মিনিটে ইয়াজান আল নাইমাতের মাধ্যমে জর্ডান সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে সঠিক স্পট কিক দিয়ে তার পক্ষে আরও দুটি গোল যোগ করেন।

প্রথমবার ফাইনালে ওঠা জর্ডানের চেষ্টার কমতি ছিল না। প্রাণপণে লড়েও শেষ পর্যন্ত রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের। এশিয়া সেরার প্রতিযোগিতায় অবশ্য এটিই তাদের সেরা সাফল্য।
বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার