29 C
আবহাওয়া
৪:৫৫ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » আদম তমিজী হক গ্রেপ্তার

আদম তমিজী হক গ্রেপ্তার


বিএনএ, ঢাকা : শিল্প প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

শনিবার (৯ ডিসেম্বর) রাত সোয়া ১০টার দিকে তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

হারুন অর রশীদ বলেন, ডিজিটাল সিকিউরিটি আইনের মামলায় আদালত থেকে জারি করা পরোয়ানা অনুযায়ী তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আদম তমিজি হক মানসিকভাবে অসুস্থ হলে চিকিৎসার জন্য রিহ্যাবে পাঠানো হবে। আর যদি সে জেনেশুনে সামাজিক যোগাযোগমাধ্যমে অসংলগ্ন কথা বলে, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে। আপাতত তাকে গ্রেপ্তার দেখানো হচ্ছে।

গত সেপ্টেম্বরে ফেসবুক লাইভে এসে নানা ক্ষোভ প্রকাশ ঝাড়েন হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তমিজী। তার বাংলাদেশি পাসপোর্টও পুড়িয়ে ফেলেন। যা নিয়ে তীব্র প্রতিক্রিয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সম্পর্কেও বিভিন্ন ধরনের মন্তব্য করে দলে রোষের মুখে পড়েন। আওয়ামী লীগ তাকে স্থায়ীভাবে বহিষ্কারও করে।

এর আগে গত ১৭ নভেম্বর আদম তমিজি হককে গ্রেপ্তার করতে র‌্যাবের একটি দল গুলশানের বাসভবনে অভিযান চালায়। কিন্তু তিনি বাড়ির দরজা বন্ধ করে আত্মহত্যার হুমকি দেয়। পরে তাকে গ্রেপ্তার না করে ফিরে যায় র‌্যাবের আভিযানিক দল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ