30 C
আবহাওয়া
১২:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সিনহা হত্যা মামলা, পঞ্চম দফায় প্রথম দিনে সাক্ষ্য দিলেন ৬ জন

সিনহা হত্যা মামলা, পঞ্চম দফায় প্রথম দিনে সাক্ষ্য দিলেন ৬ জন

সিনহা হত্যা মামলা, পঞ্চম দফায় প্রথম দিনে সাক্ষ্য দিলেন ৬ জন

বিএনএ কক্সবাজার: সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পঞ্চম দফায় প্রথম দিনে আরও ৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত এই মামলায় মোট ২৬ জন সাক্ষ্য দিলেন। নতুন ৬ জন সাক্ষী সবাই সেনাবাহিনী ও বিজিবির সদস্য। সোমবার আরও ১০ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম।

রোববার (১০ অক্টোবর) সকাল সোয়া ১০ টায় আসামিদের উপস্থিতিতে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে মামলার বিচারকাজ শুরু হয়।

শুরুতে চতুর্থ দফার শেষ সাক্ষী বেবি বেগমকে  জেরা করেন আইনজীবীরা। এরপর আদালতে একে একে ৬ জন সাক্ষী সাক্ষ্য প্রদান এবং জেরা শেষ করা হয়।

এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মামলার প্রথম দফার সাক্ষ্যগ্রহণ করা হয়। এতে সাক্ষ্য দেন মামলার বাদী ও সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস এবং ২ নম্বর সাক্ষী ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়িতে থাকা সঙ্গী সাহেদুল সিফাত। পরে দ্বিতীয় দফায় ৪ দিনে চারজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করে আদালত। তৃতীয় দফায় তিন দিনে পর্যন্ত ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। মামলায় চতুর্থ দফায় দুই দিনে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

গত বছর ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয় লিয়াকত আলীকে। আদালত মামলার তদন্ত ভার দেয় র‌্যাবকে।

ওই বছরের ১৩ ডিসেম্বর র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের তৎকালীন দায়িত্বরত সহকারী পুলিশ সুপার খাইরুল ইসলাম ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এতে সাক্ষী করা হয় ৮৩ জনকে। এরপর গত ২৭ জুন  ১৫  আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ