30 C
আবহাওয়া
১২:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারত ছাড়তে মার্কিন নাগরিকদের নির্দেশ

ভারত ছাড়তে মার্কিন নাগরিকদের নির্দেশ

ভারত ছাড়তে মার্কিন নাগরিকদের নির্দেশ

বিএনএ, বিশ্বডেস্ক : এবার ভারতে বসবাসকারী মার্কিন নাগরিকদেরও দেশটি দ্রুত ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে  ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায় আমেরিকানদের দেশটি সফর করতে বারণ করা হয়েছিল। খবর আনন্দবাজার পত্রিকার।

টানা চার দিন ধরে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড তৈরি হচ্ছে ভারতে। এ কারণে নাগরিকদের দ্রুত দেশে ফেরার তাগিদ দিল যুক্তরাষ্ট্র।

দি ইউনাইটেড এয়ারলাইনস এবং এয়ার ইন্ডিয়ার বেশ কিছু বিমান এখনও সরাসরি চলাচল করছে দুই দেশের মধ্যে। প্যারিস বা দোহা হয়ে আসতে চাইলে এয়ার ফ্রান্স বা কাতার এয়ারওয়েজের মতো বিমান সংস্থাও রয়েছে। এখনও ভারতে রয়ে যাওয়া সে দেশটির নাগরিকদের কাছে আমেরিকার প্রশাসনের আর্জি-এই পরিসেবাগুলোর সাহায্যে যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে আসুন।

তবে শর্ত হলো-ভারত থেকে ফেরার বিমানে ওঠার আগে কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে যাত্রীদের, যা তিন দিনের বেশি পুরনো হওয়া চলবে না।

যদি কেউ ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে থাকেন, তা হলে সেই সংক্রান্ত তথ্যের পাশাপাশি বর্তমানে যে তিনি সম্পূর্ণ সুস্থ তার প্রমাণ হিসেবে কোনো স্বাস্থ্য কর্মকর্তার দেওয়া অনুমতিপত্র সঙ্গে রাখতে হবে। একইসঙ্গে সব যাত্রীকেই আমেরিকায় ফিরেও পালন করতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ