36 C
আবহাওয়া
৯:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে ইব্রাহিমি মসজিদ বন্ধ

যে কারণে ইব্রাহিমি মসজিদ বন্ধ

ইব্রাহিমি মসজিদ

বিশ্ব ডেস্ক : ইসলামের তিনজন নবীর সমাধিস্থলের কারণে গুরুত্বপূর্ণ  ইব্রাহিমি মসজিদটি ২দিনের জন্য বন্ধ করে দিয়েছে ইসরায়েল। পশ্চিমতীরের প্রাচীন শহর হেবরনের এই ঐতিহাসিক মসজিদটি ইহুদি, খ্রিস্টান এবং মুসলমানদের নিকট অনেক পবিত্র স্থান বলে মনে করা হয়। পবিত্র রমজান মাসে আকস্মিকভাবে মসজিদ বন্ধের ঘোষণায় মুসলমানদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

রবিবার ইসরাইল কর্তৃপক্ষ মসজিদ কমিটিকে ২ দিনের জন্য মসজিদে মুসল্লিদের প্রবেশ করতে  নিষেধ করেছে। ইহুদিদের ধর্মীয় উৎসবের কারণে তারা এ নিষেধাজ্ঞা দিয়েছে।

মসজিদের পরিচালক হাসান আল রজবি মিডিয়াকে জানান, মুসল্লিদের প্রবেশ পথে  বাধা দিতে চেকপোস্ট বাসিয়েছে ইসরাইলী পুলিশ।মুসল্লিদের মসজিদে প্রবেশ করতে না দিলেও ইসরাইলি পুলিশ এতে ইহুদিদের প্রবেশে সুযোগ দিচ্ছে।

সোমবার রাত পর্যন্ত ঐতিহাসিক এ মসজিদটিতে নামাজ পড়তে পারবেন না মুসল্লিরা।

ইব্রাহিমি মসজিদটি মুসলমানদের পাশাপাশি ইসরায়েলি ইহুদিদের কাছেও অত্যন্ত পবিত্র বলে দাবি করা হয়। কারণ তাদের বিশ্বাস, মসজিদ প্রাঙ্গনে চিরনিদ্রায় শায়িত রয়েছেন মুসলমানদের নবী হযরত ইব্রাহিম (আব্রাহাম) (আ.), ইসহাক (আ.)ও ইয়াকুব (আ.) (জ্যাকব) ।

পবিত্র রমজান মাসে পবিত্র রমজান মাসে আকস্মিকভাবে মসজিদে প্রবেশ বন্ধের ঘোষণায় ফিলিস্তিনিদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ