29 C
আবহাওয়া
৮:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আইনের মাধ্যমেই দুর্নীতি নিশ্চিহ্নের প্রত্যাশা দুদক চেয়ারম্যানের

আইনের মাধ্যমেই দুর্নীতি নিশ্চিহ্নের প্রত্যাশা দুদক চেয়ারম্যানের

আইনের মাধ্যমেই দুর্নীতি নিশ্চিহ্নের প্রত্যাশা দুদক চেয়ারম্যানের

বিএনএ, ঢাকা : দেশের বিদ্যমান আইনের মাধ্যমেই দুর্নীতি নিশ্চিহ্ন করার প্রত্যাশা ব্যক্ত করেছেন দুর্নীতি কমিশনের (দুদক) নবনিযুক্ত চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। বুধবার (১০ মার্চ) দুপুরে দুদক প্রধান কার্যালয়ে প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, দুর্নীতি দমনের জন্য সুনির্দিষ্ট আইন আছে আমাদের, যা দিয়ে দুর্নীতি দমন কমিশন গঠিত হয়েছে। বাংলাদেশে যতগুলো আইন আছে প্রতিটি আইনে দুর্নীতি যাতে না হয় সে বিষয়টি অন্তর্ভুক্ত আছে। আমার প্রত্যাশা থাকবে সবগুলো আইনের মাধ্যমে দুর্নীতি যাতে কম হয় বা নিশ্চিহ্ন করা যায় সেই চেষ্টা করা।

তিনি বলেন, কোনো কোনো অনুসন্ধান বা তদন্তে যে দীর্ঘসূত্রতা আছে তা যতটুকু সম্ভব কমিয়ে আনার চেষ্টা থাকবে আমাদের। একই সঙ্গে আইনের যথাযথ প্রয়োগ করে সবার প্রতি সমান দৃষ্টি দিয়ে কাজ করবো। এ জন্য আপনাদের সবার সহযোগিতা দরকার।

দুদক চেয়ারম্যান বলেন, সবাই চায় সমাজ  ও দেশ দুর্নীতিমুক্ত থাকুক।  এ ব্যাপারে সবাই একমত। এ কথার বিপক্ষে আপনি একজনও মানুষ পাবেন না। তারপরও পৃথিবীর সব দেশেই কমবেশি দুর্নীতি থাকে। আমাদের দেশেও যেমন দুর্নীতি দমন কমিশন আছে, পৃথিবীর সব দেশেই এ ধরনের প্রতিষ্ঠান বা বিভাগ আছে। এ নিয়েই চলতে হবে। আমাদের লক্ষ্য থাকবে সম্পূর্ণ দুর্নীতিমুক্ত দেশ বা সমাজ গড়ার জন্য সামনের দিকে এগিয়ে যাওয়া।

তিনি বলেন, আমরা কেউ চাই না সমাজে দুর্নীতি থাকুক। আমাদের কর্মকাণ্ডেও যেন সেটা থাকে। সবাই সবার অবস্থান থেকে দুর্নীতি দমনে আমাদের সহযোগিতা করবেন।

বেসিক ব্যাংক কেলেঙ্কারি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ সংক্রান্ত তদন্ত এখনো কেন শেষ হয়নি তা আমরা খতিয়ে দেখব। এর বিভিন্ন কারণ থাকতে পারে। আমরা এ কারণগুলোও অসন্ধান করব। পাশাপাশি তদন্ত যাতে আর বেশি প্রলম্বিত না হয় এর উদ্যোগও নেওয়া হবে।

বিএনএনিউজ/ এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ