29 C
আবহাওয়া
৯:১৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ২

টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক ২


বিএনএ, টেকনাফ : কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক পাচারকারীকে আটক করেছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) তাদের আটক করা হয়।

কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ও মিডিয়া কর্মকর্তা লে. এস এম তাহসিন রহমান গণমাধ্যমে  এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মিয়ানমার থেকে টেকনাফ সমুদ্রেপথে ইয়াবা পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পূর্বজোনের অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক মায়ানমার-টেকনাফ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন শাহপরীর দক্ষিণপাড়া থেকে আনুমানিক ৩.৮ নটিক্যাল মাইল দক্ষিনে মায়ানমার সীমানা হতে সন্দেহজনক একটি ইঞ্জিনচালিত মাছ ধরার বোট বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। বোটটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য সংকেত দেওয়া হয়। কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ঢেউয়ের মুখে পড়ে বোটে থাকা দুইজন ব্যক্তি একটি বস্তাসহ পানিতে পড়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বস্তাসহ ২ জন ব্যক্তিকে উদ্ধার করে এবং বস্তাটিতে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দুইজনই বাংলাদেশের নাগরিক এবং সেন্টমার্টিনের স্থায়ী বাসিন্দা। তারা ট্যুরিস্ট সিজনে প্রতি বছরই মায়ানমার থেকে ছোট ছোট ইয়াবার চালান নিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে বাংলাদেশে নিয়ে আসে।

তিনি আরও জানান, জব্দকৃত ইয়াবা এবং আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/ফরিদুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ