36 C
আবহাওয়া
২:১১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে হত্যার ২২ বছর পর একজনের যাবজ্জীবন

ময়মনসিংহে হত্যার ২২ বছর পর একজনের যাবজ্জীবন


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহে হত্যা মামলায় আসাদ মিয়া নামের এক জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত । একই সাথে দশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়ছে। দন্ডপ্রাপ্ত আসাদ মিয়া জেলার ভালুকা উপজেলার মেদুয়ারী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

মঙ্গলবার (১০ জানুয়ারী) বিকেলে ময়মনসিংহ বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এই আদেশ দেন।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক ঝুঁটন কুমার বর্মণ এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ভালুকার মেদুয়ারী গ্রামের আসাদ মিয়ার সাথে জালাল উদ্দিনের ছেলে নিহত নাজমুলের টাকার লেনদেন নিয়ে ঝামেলা চলে আসছিল। ঘটনার দিন ২০০০ সালের ৩ ডিসেম্বর আসাদ ও নাজমুলের পরিবারের লোক জনের সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে আসাদ তার হাতে থাকা লাঠি দিয়ে নাজমুলকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভালুকা উপজেলা ম্বাস্থ কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতেলে নেয়া হলে পরদিন চিকিৎসাধীন অবস্থায় নাজমুল মারা যায়।

এই ঘটনার পর দিন নিহত নাজমুলের বাবা জালাল উদ্দিন বাদী হয়ে আসাদ মিয়া, তার স্ত্রী রাশিদা খাতুন ও ছেলে বিল্লাল হোসেনকে আসামী করে ভালুকা থানায় মামলা দায়ের করেন।

ওই মামলায় দীর্ঘ ২২ বছর পর আসামী আসাদ মিয়া, তার স্ত্রী রাশিদা খাতুনের উপস্থিতিতে ও ছেলে বিল্লাল হোসেনের অনুপস্থিতিতে ১৪ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে বিচারক আসাদ মিয়াকে যাবজ্জীবন কাদাদন্ড দেন। এছাড়া বাকি দু’জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের খালাস দেয় আদালত।

আদালতে সরকারী পক্ষে আইনজীবি ছিলেন, শেখ আবুল হাসেম এবং আসামী পক্ষে ছিলেন কাজী শফিকুল হাসান।

বিএনএ/ হামিমুর রহমান,ওজি

Loading


শিরোনাম বিএনএ