28 C
আবহাওয়া
১১:২৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুতে রেল প্রকল্পের অগ্রগতি ৭৩ শতাংশ: মন্ত্রী

পদ্মা সেতুতে রেল প্রকল্পের অগ্রগতি ৭৩ শতাংশ: মন্ত্রী

পদ্মা সেতুতে রেল প্রকল্পের অগ্রগতি ৭৩ শতাংশ

বিএনএ: পদ্মা সেতুতে রেল প্রকল্পের কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। আগামী জুনেই পদ্মা সেতু দিয়ে ঢাকা-ভাঙ্গা রেল চালু হবে। এ তথ্য জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতুর রেল ট্রাক কার নিয়ে রেল প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনকালে এসব কথা বলেন মন্ত্রী।

মাদারীপুরের শিবচরের পদ্মা স্টেশন থেকে মন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা রেল ট্রাক কারে চড়ে পদ্মা রেল সেতুর নির্মিত প্রায় দেড় কিলোমিটার অংশ ঘুরে বেড়ান। পদ্মা সেতুতে রেল নিয়ে পরিভ্রমণ করায় সবাইকে উৎফুল্ল দেখা যায়। এ সময় কর্মরতদের ধন্যবাদ জানান মন্ত্রী সুজন।

রেল মন্ত্রী বলেন, এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। জুনের মধ্যে ঢাকা-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে। ভাঙা পর্যন্ত রেললাইন ছিল, তার সঙ্গে কানেক্ট করতে পারলে পদ্মা সেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারব। ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত কাজ শেষ হয়েছে। আর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। আর এ অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ ভাগ পর্যন্ত কাজ শেষ হয়েছে।

রেলমন্ত্রী বলেন, দিনরাত কাজ চলমান আছে, কনকনে শীতেও কাজ চলছে। দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে এখানকার সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন। সংশ্লিষ্টদের ধন্যবাদ দের মন্ত্রী।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ