37 C
আবহাওয়া
৮:৫২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ১০ নেতাকর্মীর কারাদণ্ড

বিএনপির ১০ নেতাকর্মীর কারাদণ্ড

বিএনপির ১০ নেতাকর্মীর কারাদণ্ড

বিএনএ ঢাকা: বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় বিএনপির ১০ নেতাকর্মীকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিএনপির ১৪ নেতাকর্মীকে খালাস দেয় আদালত।

সোমবার (১০ জানুয়ারি) এই রায়ঘোষণা করেন ঢাকার দ্রুত বিচার আদালত-৯ এর বিচারক মো. আমিরুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. আমিনুল ইসলাম, সুমন চন্দ্র, মো. জসিম, সোহেল, কাউছার, জুয়েল, আব্দুর রহমান,  মহসিন, লিটন ও শহিদ।

খালাসপ্রাপ্তরা হলেন- ইসমাইল, আজাদ, বকুল হোসেন, নজরুল ইসলাম, নাডু জামান, আব্দুল কালাম, জিলাফি বাচ্চু, বিকু জামান, জলিল ইসলাম, ফিরোজ, শামীম, কালা বাচ্চু, আলতাফ হোসেন ও সিরাজুল ইসলাম।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর করিমা আক্তার। তিনি বলেন, ১০ আসামিকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া তাদেরকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালে ২৬ নভেম্বর বিএনপিসহ ১৮ দলের ডাকা হরতাল-অবরোধের সময় আসামিরা ভাষানটেক থানার ভাষানটেক মোড়ে নাশকতা সৃষ্টি করতে ককটেল বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় ভাষানটেক থানার উপ-পরিদর্শক জাহিদুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। পরে ২০১৪ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন ভাষানটেক থানার উপ-পরিদর্শক এ বি এম আসাদুজ্জামান। মামলায় বিভিন্ন সময় ১০ জন আদালতে সাক্ষ্য দেন। আদালতে সাফাই সাক্ষ্য দেন আসামি পক্ষের চারজন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ