28 C
আবহাওয়া
১:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার বাংলাদেশের

নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার বাংলাদেশের

নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার বাংলাদেশের

বিএনএ ডেস্ক: ত্রিদেশিয় টি-টোয়োন্টে টুর্নামেন্টে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১৩৭ রান সংগ্রহ করে টাইগার বাহিনী। জবাবে ৮ উইকেট ও ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ব্লাক ক্যাপ বাহিনী।

বাংলাদেশের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৪ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। ফিন অ্যালেন ১৮ বলে ১৬ রান করে সাজ ঘরে ফেরেন। এরপর কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে ৬৬ বলে ৮৫ রানের বড় জুটি গড়েন। দলীয় ১০৯ রানের মাথায় কেন উইলিয়ামসন ২৯ বলে ৩০ রানে ক্যাচ আউট হন। এরপর ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস ১৭ বলে ৩৩ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে ভেড়ান। শেষ পর্যন্ত ডেভন কনওয়ে ৫১ বলে ৭০ ও ৯ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন গ্লেন ফিলিপস।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ ১টি করে উইকেট শিকার করেন।

১২ বলে ২৫ রান করেন নুরুল হাসান সোহান
১২ বলে ২৫ রান করেন নুরুল হাসান সোহান

এর আগে রোববার (৯ অক্টোবর) দুপুরে ক্রাইস্টচার্চ-এর হ্যাগলি ওভালে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড। বাংলাদেশের পক্ষে লিটন দাস ও নাজমুল হাসান শান্ত’র ৩৫ বলে ৪২ রানের ইনিংস ছাড়া আর কোন জুটি তেমন সুবিধা করতে পারে নি। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে শান্ত ২৯ বলে ৩৩, লিটন দাস ১৬ বলে ১৫, আফিফ হোসাইন ২৬ বলে ২৪, সাকিব আল হাসান ১৬ বলে ১৬, নুরুল হাসান সোহান ১২ বলে ২৫ রান ছাড়া আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি।

নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি সবাই ২টি করে উইকেট শিকার করেন।

৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট শিকার প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মাইকেল ব্রেসওয়েল।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ