27 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৪, ২০২৩
Bnanews24.com
Home » বলিভিয়াকে ৫-১ গোলে হারাল ব্রাজিল

বলিভিয়াকে ৫-১ গোলে হারাল ব্রাজিল

বলিভিয়াকে ৫-১গোলে হারাল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক :  ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় বলিভিয়াকে ৫-১গোলে হারিয়েছে ব্রাজিল। ৫গোলের মধ্যে নেইমার তার রেকর্ড ৭৮তম এবং ৭৯তম গোল করেছেন।

শুক্রবার (৮সেপ্টেম্বর) আমাজন শহর বেলেমে নেইমারের গোলগুলো তাকে সেলেকাওদের সর্বোচ্চ গোলদাতা হিসেবে তিনবারের বিশ্বকাপজয়ী পেলের চেয়ে দুই নম্বরে রেখেছে।

এর আগে স্বাগতিকদের কোচ মার্সেলো বিয়েলসার প্রথম অফিসিয়াল ম্যাচে মন্টেভিডিওতে চিলিকে ৩-১ গোলে হারিয়েছিল উরুগুয়ে। আর্জেন্টিনার কোচের অধীনে দলটি পুনর্গঠন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ায় উরুগুয়ে তাদের দুই অভিজ্ঞ গোল স্কোরার – এডিনসন কাভানি এবং লুইস সুয়ারেজের কাউকেই খেলতে পারেনি।

মঙ্গলবার এই অঞ্চলের ১০ টি দল তাদের দ্বিতীয় রাউন্ড খেলবে।

মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডায় বিশ্বকাপ ২০২৬ আসর বসবে। যেখানে প্রথম রাউন্ডে ৪৮টি দল খেলবে।    দক্ষিণ আমেরিকার শীর্ষস্থানীয় ছয়টি অবস্থান সরাসরি একটি স্থান সুরক্ষিত করবে। সপ্তম স্থান অধিকার করার জন্য একটি আন্তঃমহাদেশীয় প্লে অফে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ব্রাজিল ৫ বলিভিয়া ১

ব্রাজিল সমর্থকরা জানতেন না নতুন কোচ ফার্নান্দো দিনিজের অধীনে দল কেমন প্রতিক্রিয়া দেখাবে, যিনি পরবর্তী কোপা আমেরিকা পর্যন্ত তত্ত্বাবধায়ক পদে রয়েছেন, সম্ভবত কার্লো আনচেলত্তির স্থলাভিষিক্ত হবেন। সমর্থকরাও ভাবছিলেন ইউরোপীয় ফুটবল থেকে ট্রান্সফার এবং ইনজুরি থেকে ফিরে আসার পর নেইমার কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবেন। সন্দেহ দীর্ঘস্থায়ী হয়নি।

নেইমার ১৭তম মিনিটে একটি পেনাল্টি মিস করেন, যা গোলরক্ষক বিলি ভিসকারার দ্বারা সেভ করা হয়েছিল, কিন্তু তিনি পুরো ম্যাচে বলিভিয়ার ডিফেন্সের মাধ্যমে ড্রিবল করেছিলেন। তিনি খেলার ২৪ মিনিটের মাথায় রাফিনহাকে শ্যুট করার জন্য পথ করে দেন। ভিসকারা আবার বল ধরে ফেলেন।

প্রথমার্ধে ব্রাজিল তাদের লিড দ্বিগুণ করার আরও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু ব্যর্থ হয়। বিরতির দুই মিনিট পর দ্বিতীয় গোলটি আসে রাফিনহার ক্রস শটে, যিনি খেলেছিলেন ভিনিসিয়াস জুনিয়র ইনজুরিতে।

৫৩তম মিনিটে ব্রুনো গুইমারেসের সহায়তায় দ্বিতীয় গোলটি করেন রদ্রিগো।

নেইমার ৬১তম মিনিটে একটি নিচু ক্রস যা তাকে পেনাল্টি স্পটের কাছাকাছি পাওয়া যায় তার পর খুব কাছে থেকে তার রেকর্ড-ব্রেকিং গোলটি করেন। তার দ্বিতীয়টি অনুরূপ ফ্যাশনে অতিরিক্ত সময়ে এসেছিল, এছাড়াও রাফিনহার একটি কম ক্রস যা ৩১ বছর বয়সী স্ট্রাইকারের জন্য স্পষ্ট সুযোগ তৈরি করেছিল।

৭৮তম মিনিটে ভিক্টর আব্রেগোর গোলে পাল্টা আক্রমণে বলিভিয়া তাদের সান্ত্বনামূলক গোলটি করে।আগামী

মঙ্গলবার পেরুতে মাঠে নামবে ব্রাজিল। একই দিনে বলিভিয়া- আর্জেন্টিনার ম্যাচও রয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন

Total Viewed and Shared : 11,155 


শিরোনাম বিএনএ