30 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » গণপরিবহনের ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

গণপরিবহনের ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

গণপরিবহনের ভাড়া নিয়ে নতুন সিদ্ধান্ত

বিএনএ ঢাকা: আগামি ১১ আগস্ট থেকে সড়কে অর্ধেক গণপরিবহন চলাচলের নির্দেশনা দিয়েছে সরকার। আর সেই নির্দেশনা অনুযায়ী আগের ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

রোববার (৮ আগস্ট) মন্ত্রপরিষদ বিভাগ থেকে কঠোর লকডাউন শিথিল করে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর এ সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

প্রজ্ঞাপনের বিষয়ে তিনি বলেন, গণপরিবহনে সব আসনে যাত্রী নেয়ার নির্দেশনা আসায় যাত্রীদের কাছ থেকে আগের ভাড়া নেয়া হবে। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত কোন ভাড়া নেয়া হবে না।সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১১ আগস্ট থেকে আগের ভাড়ায় যাত্রী নিয়ে গণপরিবহন চালানো হবে বলে জানান তিনি।

এদিকে, মন্ত্রীপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সড়ক রেল ও নৌ-পথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন ও যানবাহন চলাচল করতে পারবে। সড়কপথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রের আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দফতর ও সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ