28 C
আবহাওয়া
২:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

বিএনএ ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন রেলওয়ে স্টেশনে সোমবার(৯ আগস্ট) সকাল ৮টা থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। কাউন্টার থেকে ৫০ শতাংশ এবং অনলাইন ও অ্যাপে বাকি ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে।রাজধানীর কমলাপুর ও এয়ারপোর্ট রেলওয়ে স্টেশনে ভোর থেকেই যাত্রীদের লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

করোনা পরিস্থিতির অবনিত হওয়ায় গত ২৩ জুলাই থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দুই সপ্তাহেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেন চালুর খবরে যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

দেশের আর্থ-সামাজিক অবস্থাসহ নানাদিক বিবেচনায় নিয়ে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করে গত রোববার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।স্বাস্থ্যবিধি মেনে ১১ আগস্ট থেকে সবকিছু চলবে বলে এতে জানানো হয়। এর আলোকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম জানিয়েছেন, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপ এবং বাকি অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে। তবে ১১ আগস্ট ঢাকা থেকে একতা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস এবং টঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেনটি গোবরা থেকে ছাড়বে না বলে জানান তিনি।

শরিফুল আলম  বলেন, ট্রেনে সবাইকে কোভিড স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ ক্ষেত্রে কোনো ধরনের অবহেলা দেখা গেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ১ জুলাই দেশে লকডাউনের কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার।এতে অন্যসব যাত্রীবাহী গণপরিবহনের মত ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়। ঈদ ঘিরে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল করা হলে ট্রেন চালু করে রেলপথ মন্ত্রণালয়ও। এরপর ২৩ জুলাই থেকে আবার কঠোর লকডাউন শুরু হলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ