36 C
আবহাওয়া
১:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ২৭৬ রান অলআউট জিম্বাবুয়ে

২৭৬ রান অলআউট জিম্বাবুয়ে


বিএনএ, স্পোর্টস ডেস্ক : সাকিব-মিরাজের বোলিং তোপে স্বাগতিক জিম্বাবুয়ে প্রথম ইনিংসে  ২৭৬ রানে  অলআউট  হয়ে গেছে। হারারেতে একমাত্র টেস্টে ১৯২ রানের বড় লিড পেয়েছে সফররত বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ৪৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬১ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মিল্টন শুম্বা। এরপর খেলার হাল ধরেন কাইতানো ও টেইলর। ওয়ানডে স্টাইলে ব্যাট করা জিম্বাবুয়ে অধিনায়ক তৃতীয় দিনে এসে তুলে নিয়েছেন ফিফটি। ৯২ বলে ৮১ করে ফিরেছেন মেহেদি মিরাজের বলে। হাফ সেঞ্চুরি পেয়েছেন ওপেনার কাইতানোও। সাকিবের ২য় শিকার হয়ে ব্যক্তিগত ২৭ রানে ফিরেছেন ডিয়ন মায়ার্স। মারুমাকেও শূন্য রানে ফিরিয়েছেন সাকিব।

তৃতীয় দিনের তৃতীয় সেশনে মিরাজই ছিলেন বল হাতে উজ্জ্বল। ক্যারিয়ারে অষ্টমবারের মতো ৫ উইকেট শিকার করলেন এই অফ স্পিনার। ৮২ রান খরচায় ৫ উইকেট তুলে নেন মিরাজ। আর সমান রান খরচায় সাকিব আল হাসান নেন ৪ উইকেট। এর বাইরে একমাত্র উইকেটটি শিকার করেন তাসকিন আহমেদ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ অপ্রতিরোধ্য সেঞ্চুরি এবং মুমিনুল, লিটন এবং তাসকিনদের হাফসেঞ্চুরির উপর ভর করে সবকটি উইকেট হারিয়ে নিজেদের প্রথম ইনিংসে পাহাড় সমান ৪৬৮ রান সংগ্রহ করে সফররত বাংলাদেশ দল।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ