31 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রের সেনাঘাঁটি করতে না দেওয়ায় ষড়যন্ত্র, অভিযোগ ইমরানের

যুক্তরাষ্ট্রের সেনাঘাঁটি করতে না দেওয়ায় ষড়যন্ত্র, অভিযোগ ইমরানের


বিএনএ, বিশ্বডেস্ক : আফগানিস্তানের মাটিতে সন্ত্রাসবাদকে নির্মূল করতে পাকিস্তানের মাটি ব্যবহার করতে চেয়েছিল যুক্তরাষ্ট্র। আর তা করতে না দেয়ায় ষড়যন্ত্র করা হয়েছে এমন অভিযোগ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

প্রবাসে বসবাসকারী পাক নাগরিকদের উদ্দেশ্যে দেওয়া এক ভিডিও বার্তায় ইমরান জানান, যুক্তরাষ্ট্রের সেই প্রস্তাবে তিনি কখনওই রাজি হতেন না। আর সেই জন্যই তাঁকে সরানো হয়।

সম্প্রতি একটি পডকাস্টেও ঠিক একই কথা বলেছিলেন ইমরান। তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন পাকিস্তানের বিরোধী দলগুলির সঙ্গে জোট বেঁধে তাঁকে সরানোর অভিযোগ আগেই অস্বীকার করেছে হোয়াইট হাউস। কিন্তু ইমরান নিজের দাবিতে এখনও অনড়।

ইমরান বলেন, ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে গিয়ে কমপক্ষে ৮০ হাজার পাকিস্তানি প্রাণ দিয়েছেন। তবু সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের লড়াই নিয়ে সব সময় প্রশ্ন তোলা হয়। প্রথম থেকেই ওরা আমাদের দিকে অভিযোগের আঙুল তুলেছে। কখনও আমাদের এই লড়াইকে ওরা কুর্নিশ জানায়নি। আমাদের জনজাতি অধ্যুষিত এলাকাগুলিকে ছারখার করে দিয়েছে। তার পরে আমাদের কাছেই নিজেদের সামরিক ঘাঁটি গড়ার অনুমোদন চাইছে। আমি কখনওই রাজি হইনি। আর তার মাসুলই আমায় দিতে হল।

নিজ দল পিটিআইয়ের জন্য প্রবাসীদের কাছে অর্থ সাহায্যও চেয়েছেন তিনি। আগামী ২০ মে ‘ইসলামাবাদ চলো’ অভিযানের পরিকল্পনা রয়েছে তাঁর। তবে সেই মিছিলে কোনও ধরনের অশান্তি বা হিংসা তিনি চান না বলে জানিয়েছেন ইমরান।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ