29 C
আবহাওয়া
৫:২১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » দর্শকদের টানছে ঈদের চার ছবি

দর্শকদের টানছে ঈদের চার ছবি


বিএনএ, বিনোদন ডেস্ক : করোনা পরিস্থিতির দুই বছর পর একসঙ্গে চারটি ছবির মুক্তিতে প্রেক্ষাগৃহে আসতে শুরু করেছে দর্শকেরা।  পরিবার নিয়েও আসছেন অনেকে।  ঈদে শাকিব খানের দুটি ছবি গলুই ও বিদ্রোহী মুক্তি পেয়েছে। আছে সিয়াম–পূজা জুটির বড় বাজেটের ছবি শানও। এবারের ঈদে এমন দর্শকদেরও দেখা গেছে, যারা বহু বছর পর ঢাকাই সিনেমা দেখার উদ্দেশ্যে হলে গেছেন।

ঢাকার অনেক প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার আগের স্বাভাবিক সময়ের ঈদের চেয়ে এবারের ঈদে প্রেক্ষাগৃহে দর্শকসংখ্যা অপেক্ষাকৃত বেশি, যা বাংলাদেশের চলচ্চিত্রের জন্য ইতিবাচক। ঈদের দিন থেকে সারা দেশের প্রায় ১৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব অভিনীত দুটি ছবি। এর মধ্যে শতাধিক প্রেক্ষাগৃহে চলছে বিদ্রোহী। একই সঙ্গে ৩৪টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গলুই। সিয়াম ও পূজার শান ছবিটি দেশের সব কটি মাল্টিপ্লেক্সসহ পেয়েছে ৩৫টি হল। চারটি চলচ্চিত্রই ঢাকার সিনেমা হল আর মাল্টিপ্লেক্সে মুক্তি পেয়েছে।

ঢাকায় গলুই ও শান ছবির ব্যবসায়িক সাফল্যে হল মালিকেরা সন্তুষ্ট। বিদ্রোহী যে সব প্রেক্ষাগৃহে চলছে, সেখানে দর্শক উপস্থিতিও সন্তোষজনক বলে জানিয়েছে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ। ঢাকার স্টার সিনেপ্লেক্সের সব কটি শাখা, সহ সবকয়টি প্রেক্ষাগৃহে গলুই, শান, বিদ্রোহী ও বড্ড ভালোবাসি চলছে। সাভার ও জামালপুরে শাকিব খান ও পূজার গলুই সিনেমার জন্য উপচে পড়া ভিড় ছিল ঈদের দিন থেকে।

অন্যদিকে যমুনা ব্লকবাস্টার  সিনেমাসে  শান এর ব্যবসা গলুই এর চেয়ে বেশি বলে জানালেন প্রেক্ষাগৃহের অপারেশন ইনচার্জ । ঢাকার কয়েকটি সিনেপ্লেক্সেও গেল কয়েক দিন শান ও গলুই–এর কয়েকটি শো হাউসফুল গেছে বলে জানালেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

অবশ্য বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সেক্রেটারি আওলাদ হোসেন বলেন, ‘ঢাকায় কোন ছবিটি ভালো চলছে, এখনো বলার মতো সময় আসেনি। তবে এটুকু জানতে পারছি, কোথাও গলুই ভালো চলছে, আবার কোথাও শান। কোথাও থেকে আবার বিদ্রোহীর খবরও পাচ্ছি।

এদিকে গলুই, শান ও বিদ্রোহী ছবি তিনটির প্রতি দর্শকের আগ্রহ বাড়াতে শাকিব খান ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। অন্যদিকে পূজা ও সিয়াম প্রেক্ষাগৃহ থেকে প্রেক্ষাগৃহে ছুটছেন। কথা বলছেন, ছবি তুলছেন দর্শকদের সঙ্গেও।

কথা হয় নতুন চালু হওয়া কেরানীগঞ্জের লায়ন সিনেমাসের ব্যবস্থাপক বায়জিদ শাওনের সঙ্গে। তিনি বলেন, ‘আমাদের এখানে এখনো অনেকে জানেন না হলটি চালু হয়েছে। আমরা বৃহস্পতিবার থেকে মাইকিং করছি। দর্শক আসা শুরু করেছেন। অফিস শুরু হয়ে গেলে এই সংখ্যা আরও বাড়বে। বাংলা ছবির মধ্যে আমাদের এখানে গলুই ও শান দুটি ছবি চলছে। ছবি দুটির প্রতি দর্শকের আগ্রহ দেখছি।

বিএনএ/রিপন রহমান খাঁন,ওজি

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার