28 C
আবহাওয়া
৫:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বৃটেনের কার্ডিফ কাউন্টিতে দুই বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত

বৃটেনের কার্ডিফ কাউন্টিতে দুই বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত

বৃটেনের কার্ডিফ কাউন্টি কাউন্সিলে দুই বোনসহ পাঁচ বাঙালি কাউন্সিলার নির্বাচিত

ইউকে প্রতিনিধি : যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন ৫ই মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। কার্ডিফ কাউন্টি কাউন্সিলের এবারের  নির্বাচনে কচুয়া গ্রামের  আপন দুই বোন  সহ পাঁচজন  সিলেটি  বাঙালি কাউন্সিলার নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।
গত  কাউন্সিলে বাংলাদেশী কাউন্সিলারদের সংখ্যা ছিল তিন। এবার তা বেড়ে দাঁড়িল পাঁচে।

কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নির্বাচিত ৫ জন  কাউন্সিলাররা হচ্ছেন কাডিফের ক্যাথেইজ ওয়ার্ড  সিলেটের দক্ষিণ সুরমার  বড়ইকান্দি ইউনিয়নের চান্দাই গ্রামে জন্মগ্রহণকারী কাডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লর্ড মেয়র আলহাজ্ব আলী আহমদ  লেবার পার্টি থেকে পূণরায় নির্বাচিত হয়েছেন।

কাডিফ নথ ওয়ার্ড থেকে ওসমানী নগর উপজেলার তাজপুর ইউনিয়নের কামিনিকান্দি,গ্রামে জন্মগ্রহণকারী  কাডিফ কাউন্সিলের সাবেক ডেপুটি লড মেয়র দিলওয়ার আলী লেবার পার্টি থেকে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন।
মৌলভীবাজার জেলা সদরে ৬নং একাটুনা ইউনিয়নের কচুয়া গ্রামের আপন দুই বোন একই কাউন্সিলে নির্বাচিত হয়ে নব ইতিহাসের সূচনা করেছেন। একজন হচ্ছেন ড. বাবলিন মল্লিক লিবারেল ডেমোক্র্যাট থেকে কিনকয়েড ওয়ার্ডে পূণরায় জয়লাভ করেছেন, ড. বাবলিন এর বড় বোন জেসমিন চৌধুরী ক্যান্টন ওয়ার্ডে লেবার পার্টি থেকে কাউন্সিলার নির্বাচিত হয়েছেন।  এদিকে মৌলভীবাজার জেলা সদরে ৬নং একাটুনা ইউনিয়নের নিধির মহল গ্রামে জন্মগ্রহণকারী জিএসসির চেয়ারপার্সন সালেহ আহমদ হিলি ও ফেয়ার ওয়াটার ওয়ার্ডে লেবার পার্টি থেকে প্রথমবারের মত অংশ নিয়ে কাউন্সিলার নির্বাচিত হয়ে চমক দেখিয়েছেন।

বৃটেনের  ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নির্বাচনে তৃতীয়বারের মতো কাডিফ কাউন্সিলে লেবার পার্টির বিজয় লাভ করেছে।

যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচন ৫ই মে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। ৬ ই মে শুক্রবার ঘোষিত ফলাফল অনুযায়ী
লেবার পার্টি পেয়েছে ৫৫ টি আসন, কনজার্ভেটিভ পার্টি পেয়েছে ১১ টি আসন,  লিবারেল ডেমোক্রেটিক পেয়েছে ১০ টি আসন, প্লেইড ও গ্রীন পেয়েছে ২টি ও প্রোপেল ১ টি আসনে জয়লাভ করেছে।

বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীর গর্বিত পিতা  বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির  জাতীয় পরিষদ সদস্য ও মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও কমিউনিটি লিডার মোহাম্মদ  ফিরুজ আহমদ  দুই কন্যা বাবলিন মল্লিক ও জেসমিন চৌধুরীর সহ যারা নির্বাচিত হয়েছেন সবার উজ্জ্বল ভবিষ্যত কামনা ও কমিউনিটির সবার দোয়া ও  সহযোগিতা কামনা করেছেন।
বিএনএনিউজ২৪,বদরুল মনসুর,জিএন

Loading


শিরোনাম বিএনএ