29 C
আবহাওয়া
৫:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ৮ জনের প্রাণহানি, আক্রান্ত আরও ৭৪

চট্টগ্রামে করোনায় ৮ জনের প্রাণহানি, আক্রান্ত আরও ৭৪


বিএনএচট্টগ্রাম : গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১৯৭টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ৭৪ জন। যাদের নগরের ৫৫ জন এবং উপজেলার ১৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৫১ হাজার ৯৩ জন। এসময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ পুরুষ ও ১ নারী। এদের মধ্যে নগরের ৬ জন এবং উপজেলার ২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৫৬৩ জন। যাদের মধ্যে নগরের ৪১৬ জন এবং উপজেলার ১৪৭ জন।

 রোববার (৯ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ৭৪ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৯৩ জন। যাদের নগরের ৪০ হাজার ৯১১ জন এবং উপজেলার ১০ হাজার ১৮২ জন। এসময় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬৩ জন। এদের মধ্যে নগরে ৪১৬ জন এবং উপজেলার ১৪৭ জন। একই সময় করোনা থেকে সুস্থ হয়েছে ১০৩ জন। এদের মধ্যে নগরের ১৩ জন এবং উপজেলার ৮৯ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়,  বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮৫টি নমুনা পরীক্ষায় ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৪২টি নমুনা পরীক্ষায় ১৯ জন,  কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ,  শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০৬টি নমুনা পরীক্ষা ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৪ জন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল)  ৩৭টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ