30 C
আবহাওয়া
২:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১৫৬ রানেই থামলো ইংল্যান্ড

১৫৬ রানেই থামলো ইংল্যান্ড

১৫৬ রানেই থামলো ইংল্যান্ড

বিএনএ, স্পোর্টস ডেস্ক: ৩ উইকেটে ১৩৫। ১৬ ওভার শেষে রান ছিল এটি। ইংল্যান্ডের সংগ্রহটা বেশ বড় হবে বলেই মনে হচ্ছিল। কিন্তু ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করলেন হাসান মাহমুদ। ভালো করেছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদরাও।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রানেই থেমেছে জস বাটলারের দল। অর্থাৎ, চট্টগ্রামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৫৭।

১৭ থেকে ১৯-এই তিন ওভারে মাত্র ১২ রান নিতে পেরেছে ইংল্যান্ড। এর মধ্যে হাসান মাহমুদের দুই ওভারে ইংলিশরা তুলতে পারে মাত্র ৫ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন।

নাসুম আহমেদের বলে সল্ট বিদায় নিলে ৮০ রানে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৩৮ রান করেন সল্ট। আট রানের ব্যবধানে আবারও উইকেট তুলে নেন সাকিব। মালানকে ৪ রানে ফেরান তিনি। ৭ বলে ৪ রান করে শান্তর হাতে তালুবন্দি হয়ে আউট হন মালান।

বাটলারের আউটের পরেই ধস নামে ইংলিশ ব্যাটিং লাইন আপে। দলীয় ১৩৫ রানের মধ্যেই বাটলার ও ডাকেট আউট হলে ম্যাচে ফিরে টাইগাররা। ডাকেটকে ফেরান মোস্তাফিজুর রহমান এবং বাটলারকে ফেরান হাসান মাহমুদ। এরপর বাংলাদেশি বোলারদের চমৎকার ডেথ বোলিংয়ে কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। যার ফলে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানেই থামে ইংলিশদের ইনিংস।

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নিয়েছেন সর্বোচ্চ দুইটি উইকেট। এছাড়াও সাকিব, মোস্তাফিজ, তাসকিন এবং নাসুম প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

বিএনএ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ