34 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলবে

আজ থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলবে


বিএনএ, ঢাকাঃ  স্বাস্থ্যবিধি মেনে সব আসনে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে সকল আন্তঃনগর ট্রেন আজ থেকে চলাচল শুরু হবে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও টিকা কার্যক্রম জোরদার হওয়ায় শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলচলের নির্দেশ দেয়া হয় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেন, বুধবার থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হবে। কেননা সরকার টিকাদান কর্যক্রম জোরদার করেছে। রেলেও আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করবো।

রেলের এই কর্মকর্তা আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক টিকিট ষ্টেশন কাউন্টারে এবং বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। তবে আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট সম্পূর্ণ বন্ধ থাকবে। এছাড়াও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতের বেডিং সরবরাহ করা যাবে।

এর আগে গত রোববার (৬ ফেব্রুয়ারি) রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, আন্তঃনগর ট্রেনে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শতভাগ টিকিট বিক্রি করা হবে।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচলের নির্দেশনা দেয় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর ওই বছরের জুলাই থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চালানো হয়।

গত ২১ জানুয়ারি দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ