37 C
আবহাওয়া
৬:৫২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বিএনপি

কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বিএনপি

বিএনপির সমাবেশ

বিএনএ: নয়াপল্টনের বিকল্প হিসেবে রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সমাবেশের অনুমতি চেয়েছে বিএনপি। তবে তাদেরকে মিরপুরের সরকারি বাঙলা কলেজ মাঠে সমাবেশ করার প্রস্তাব দিয়েছে ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠকে বসে বিএনপির প্রতিনিধিদল। দুই ঘণ্টার বেশি সময় পরে রাত সাড়ে ৯টার দিকে সেখান থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু সাংবাদিকদের এ তথ্য জানান।

বুলু জানান, বিএনপির পক্ষ থেকে কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করার প্রস্তাব দেয়া হয়েছে। এ ছাড়া আরামবাগ ও সেন্ট্রাল রোডসহ কয়েকটি জায়গার প্রস্তাবও দেয়া হয়েছিল। তবে, ডিএমপি কমিশনার মিরপুরের সরকারি বাঙলা কলেজ মাঠে সমাবেশ করার প্রস্তাব দিয়েছেন। এখন দুটি মাঠই তাঁরা পরিদর্শন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পরিস্থিতি সম্পর্কে জানাবেন। তার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হবে, কোথায় সমাবেশ হবে।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশের কর্মসূচি আছে। এ গণসমাবেশ কোথায় হবে, তা নিয়ে বিতর্ক-আলোচনার মধ্যেই বুধবার বিকেলে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে নয়াপল্টন রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে মকবুল আহমেদ নামে বিএনপির এক কর্মী নিহত হন। আহত হন দলটির অর্ধশত নেতা-কর্মী।

সংঘর্ষের পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে দলের কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী, আমানউল্লাহ আমান, আবদুস সালাম, খায়রুল কবির, শহীদ উদ্দীন চৌধুরী, শিমুল বিশ্বাস, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়াসহ কয়েক’শ নেতা-কর্মীকে আটক করে পুলিশ। পরে এ ঘটনায় বিএনপির পাঁচ শতাধিক নেতা-কর্মীকে আসামি করে তিনটি মামলা করেছে পুলিশ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ