36 C
আবহাওয়া
১০:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন কমিশনের সাথে ডিসি-এসপিদের বৈঠক চলছে

নির্বাচন কমিশনের সাথে ডিসি-এসপিদের বৈঠক চলছে

নির্বাচন কমিশনের সাথে ডিসি-এসপিদের বৈঠক চলছে

বিএনএ ডেস্ক: জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের নিয়ে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন। আসন্ন জেলা পরিষদ ও অন্যান্য নির্বাচন নিয়ে এই বৈঠকে বসেছে কমিশন। শনিবার (৮ অক্টোবর) সকাল ১০টায় নির্বাচন কমিশন সচিবালয়ের অডিটরিয়াম এ বৈঠক শুরু হয়।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে বৈঠকে ডিসি-এসপি ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং পুলিশ মহাপরিদর্শককে ডাকা হয়েছে।

বৈঠক শুরু আগে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, জেলা পরিষদ ও অন্যান্য নির্বাচন উপলক্ষে জেলা প্রসাশক ও পুলিশ সুপারদের সাথে মতবিনিময় করা হচ্ছে। সামনে বেশ কিছু উপ নির্বাচন ও জাতীয় নির্বাচন রয়েছে।

সিইসি বলেন, প্রসাশনিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন জেলা প্রসাশক ও পুলিশ সুপারগণ। জেলা প্রসাশক ও পুলিশ সুপারদের নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের গুরুত্বের কথা স্মরণ করিয়ে দেয়ার জন্যই এ আয়োজন করা হয়েছে। আলোচনা ফলপ্রসু হবে বলে আশা করেন সিইসি।

তফসিল অনুযায়ী, আগামী ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন, ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন, ৫ নভেম্বর ফরিদপুর-২ আসনের উপ-নির্বাচন এবং ২ নভেম্বর স্থানীয় সরকারের বেশ কিছু নির্বাচন রয়েছে।

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে বর্তমান কমিশন গঠন হওয়ার পর মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বৃহৎ পরিসরে প্রথমবারের মতো এ বৈঠক হচ্ছে।

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর আচরণবিধি লঙ্ঘনের নানা অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনে। বুধবার সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে গাইবান্ধা জেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন তারা। সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা আচরণবিধি ভঙ্গ করছেন বলে অভিযোগ করেন তারা। ওইদিনই ডিসি-এসপিদের কঠোর নির্দেশনা দিয়ে চিঠি দেয়া ইসি। দায়িত্ব পালনে ব্যর্থ হলে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়েছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ