28 C
আবহাওয়া
১২:৫০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ

শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ

সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ১২

চট্টগ্রাম : চট্টগ্রামের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর সাগর উপকূলে অবস্থিত শওকত আলী চৌধুরী মালিকানাধীন এসএন করপোরেশন নামের জাহাজভাঙা ইয়ার্ডে বিস্ফোরণের ঘটনার পর শিল্প মন্ত্রণালয় ইয়ার্ডটিতে জাহাজভাঙার কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

শনিবার(৭ সেস্টেম্বর) সরকারি এক তথ্য বিবরণীতৈ বলা হয়, চট্টগ্রামের সীতাকুণ্ডের জাহাজভাঙা কারখানায় স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাটিং কাজ করার সময় বিস্ফোরণ হয়েছে। এতে ১২ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

আহত ১২ জন শ্রমিককে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশে আইসিইউ সাপোর্ট দিয়ে এম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়েছে। মালিকদের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহনের জন্য জাহাজভাঙ্গা শিল্প এসোসিয়েশনের নেতৃবৃন্দকে বলা হয়েছে।

ঘটনাটি তদন্ত করে কারণ অনুসন্ধান, দায়দায়িত্ব নির্ধারণ ও এরূপ দুর্ঘটনা রোধে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. শাহ মোঃ হেলাল উদ্দীনকে প্রধান করে ৬ (ছয়) সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যগণ আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। ইতোমধ্যে পৃথক একটি আদেশে দুর্ঘটনাকবলিত ইয়ার্ডে জাহাজভাঙার কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

আগের খবর :সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে বিস্ফোরণ, দগ্ধ ১২

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ