28 C
আবহাওয়া
১২:৫৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা

বীর মুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম বীরপ্রতীক।

হবিগঞ্জ : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম, বীর প্রতীক বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার। এটার জন্য কেন্দ্রীয়ভাবে কমিটি করা হয়েছে। জেলা এবং উপজেলা পর্যায়ে কমিটি করা হবে। সেখানে প্রশাসন, স্থানীয় জনগণ এবং স্টেকহোল্ডাররা থাকবেন।

শনিবার(৭ সেপ্টেম্বর) উপদেষ্টা শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত খোয়াই নদীর শহর রক্ষা বাঁধ পরিদর্শন করেন এবং সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিদর্শনে গিয়ে উপদেষ্টা ফারুক ই আজম স্থানীয় বাসিন্দা, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলেন। এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতে দ্রুত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন ও পরবর্তীতে স্থায়ীভাবে সমস্যা সমাধানে প্রকল্প গ্রহণে স্থানীয়দের সাথে সমন্বয় করে মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণের জন্য ভারপ্রাপ্ত জেলা প্রশাসককে নির্দেশ দেন।

এ সময় অন্যান্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান, যুগ্মসচিব নাজমুল আবেদীন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, পুলিশ সুপার মোঃ রেজাউল হক খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আক্তার মিতা, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্ররা উপস্থিত ছিলেন।

এর আগে উপদেষ্টা হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির রেস্ট হাউসে পৌঁছে সেনাবাহিনী ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন। পরে উপদেষ্টা মৌলভীবাজার সার্কিট হাউস মিলনায়তনে সেনাবাহিনী ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ