30 C
আবহাওয়া
৫:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গমাতার জন্মবার্ষিকীতে মিজানুর রহমান মজুমদারের ১০ লাখ টাকা অনুদান

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে মিজানুর রহমান মজুমদারের ১০ লাখ টাকা অনুদান

ছাগলনাইয়ায় বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ১০লাখ টাকার অনুদান বিতরণ

বিএনএ, ফেনী: বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে ফেনীর ছাগলনাইয়ায় মিলাদ, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। পাশাপাশি বিতরণ করা হয়েছে ১০ লাখ টাকার অনুদান।

রোববার (৮আগস্ট ) সকালে ছাগলনাইয়া উপজেলার রৌশন ফকির দরগাহ মাদরাসা মিলনায়তনে ‘মরহুম আলহাজ্ব সুলতান আহমেদ ফাউন্ডেশন’র উদ্যোগে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিউজ এজেন্সি-বিএনএ সম্পাদক, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর-এমডি ও ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট শিল্পপতি ও দানবীর মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসা সুপার ক্বারী মনজুরুল মাওলা সরদার। মাদরাসার পরিচালনা কমিটির সদস্য ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা, আমজাদ হাট ইউনিয়নের চেয়ারম্যান মীর হোসেন মীরু, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক, মহামায়া ইউপির সাবেক চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরী, সাংবাদিক মোহাম্মদ শেখ কামাল, সাংবাদিক সেলিম আখতার পিয়াল ও মহামায়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নাছির উদ্দিন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি মুহাম্মদ মিজানুর রহমান মজুমদার তার ব্যক্তিগত তহবিল থেকে দরিদ্র ও অসহায় মানুষদের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের জন্য ১০ লাখ টাকার অনুদান প্রদান করেন।

চাঁদগাজী জব্বারিয় ইসলামিয়া ছুন্নিয়া মাদ্রাসার জন্য ৪ লাখ টাকা, সত্যনগর দরবার এ গাউছুল আজম ইসলামী রিসার্চ সেন্টারের জন্য ২ লাখ, পশ্চিম দেবপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিনের ঘর নির্মাণের জন্য ২ লাখ ও উত্তর যশপুর গ্রামের মো. আলী আকবর এবং পশ্চিম মধুগ্রামের নুরের নবীর ঘর নির্মাণের জন্য অনুদান প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতা শিল্পপতি মিজানুর রহমান মজুমদার বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন সংকটে-সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্ভীক সহযাত্রী। বঙ্গবন্ধু যখন জেলে থাকতেন বঙ্গমাতা তখন সন্তানদের দেখভালের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের সন্তানের মত দেখে রাখতেন। নেতাকর্মীদের রাজনৈতিক বিভিন্ন নির্দেশনাও দিতেন।

মিজানুর রহমান মজুমদার বলেন, বঙ্গবন্ধুর জীবনে সকল সফলতার ক্ষেত্রে বিশাল অবদান বঙ্গমাতার। কারাগারের রোজনামচাসহ বঙ্গবন্ধু তার লেখা সকল বইয়ে বঙ্গমাতার সহযোগিতার কথা উল্লেখ করেছেন। রাজনৈতিক সংকটে বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সকল পরামর্শ দিতে। বঙ্গমাতা কখনও বিলাসী জীবন যাপন করেন নি। বঙ্গবন্ধুর মত তিনিও সারা জীবন বাঙালির মুক্তির স্বপ্ন দেখতেন।

মিজানুর রহমান মজুমদার বলেন, বাঙালী নারী সমাজের আলোকবর্তিকা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গমাতার জন্মদিনে এলাকার অসহায় মানুষের পাশে দাড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যে মানুষ সারা জীবন দেশে সেবা করে গেছেন  জন্মদিনে তার আত্মার মাগফিরাত কামনায় সকলের দোয়া ও নফল ইবাদত করা উচিত। তার নামে বেশি বেশি দান, সদকা করা উচিত। তাহলে তার আত্মা শান্তি পাবে।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ