31 C
আবহাওয়া
১১:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

চট্টগ্রামে লকডাউন অমান্য করায় ১১৪ মামলা

বিএনএ,চট্টগ্রাম: কঠোর লকডাউনে  বিধিনিষেধ অমান্য করায় চট্টগ্রাম নগরজুড়ে ১১৪ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৭ আগস্ট) দিনব্যাপি নগরীর বন্দর,পতেঙ্গা, ইপিজেড, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী, আকবরশাহ, বায়েজিদ, হালিশহর, পাহাড়তলি, খুলশী, চাঁন্দগাও, পাঁচলাইশ, ডবলমুরিং, সদরঘাট, নতুনব্রীজ, মইজ্জারটেক, বাকলিয়া ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন, বিআরটিএ ও চসিকের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই জরিমানা আদায় করেন। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি প্রতিপালনে সচেতন করেন।

নগরের বন্দর,পতেঙ্গা, ইপিজেড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান। এ সময় ৯ টি মামলায় ৪ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। এ সময় ২১ টি মামলায় ১৩ ২০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

পাশাপাশি আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী , এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। এ সময় ২২ টি মামলায় মোট ৫ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

নগরের খুলশী, চাঁন্দগাও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান , এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রাজিব হোসেন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোনিয়া হক। এ সময় ১৫ টি মামলায় ১১ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জিসান বিন মাজেদ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত ডবলমুরিং ও সদরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় ৩২ টি মামলায় ৩৯ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

অন্যদিকে নতুনব্রীজ, মইজ্জারটেক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএ এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহারিয়ার মুক্তার। এ সময় ৯ টি মামলায় ৪ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। বাকলিয়া, চকবাজার, চাঁন্দগাও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলি, লালখান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এ সময় ৩ টি মামলায় ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ