29 C
আবহাওয়া
৮:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট মেধার দরকার: বীর বাহাদুর

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট মেধার দরকার: বীর বাহাদুর


বিএনএ, ঢাকা : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে প্রয়োজন স্মার্ট মেধার। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘সোনার বাংলা গড়তে হলে আমার সোনার ছেলে চাই।’ সেই সোনার ছেলে হলেন আপনারা।

মঙ্গলবার (৭ মার্চ) বাংলাদেশ সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে পার্বত্য চট্টগ্রাম বিয়ষক মন্ত্রণালয়ের চার কর্মকর্তার অবসরজনিত সংবর্ধনা অনুষ্ঠানে তাদের উদ্দেশ করে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে আপনাদের মেধাশ্রমের যে অবদান রয়েছে, তার কথা ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরুন এবং স্মার্ট বাংলাদেশ গড়তে ভালো কাজ করার চর্চা করতে তাদের উদ্বুদ্ধ করুন। তাহলেই ২০৪১ সালের মধ্যে আমরা প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগমের সভাপতিত্বে এ সময় বিদায় সংবর্ধিতদের ওপর স্মৃতিচারণমূলক বক্তব্য দেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম, যুগ্ম সচিব আলেয়া আক্তার ও হুজুর আলী।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন উপসচিব সজল কান্তি বনিক। দ

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি তাঁর আলোচনার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর স্মৃতিচারণমূলক বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। যার ফলস্বরূপ আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তিনি মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি এবং ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের প্রতি এবং শহীদ জাতীয় চারনেতার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ