23 C
আবহাওয়া
৭:৪৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে চিকিৎসা বিল পরিশোধ সহজ করলো ভিসা

ভারতে চিকিৎসা বিল পরিশোধ সহজ করলো ভিসা

ভারতে চিকিৎসা বিল পরিশোধ সহজ করলো ভিসা

বিএনএ, বিশ্বডেস্ক : ভারতে স্বাস্থ্যসেবা গ্রহণে ইচ্ছুক দক্ষিণ এশিয়ার মানুষদের চিকিৎসা সেবা সংক্রান্ত বিল পরিশোধের পদ্ধতি সহজ করলো ভিসা। হাসপাতাল সেবা ডেলিভারি প্ল্যাটফর্ম ভাইদামের সাথে অংশীদারিত্ব করেছে বিশ্বের শীর্ষস্থানীয় ডিজিটাল পেমেন্ট সেবাদাতা প্রতিষ্ঠান ভিসা (এনওয়াইএসই:ভি)।

এ নিয়ে ভিসা’র বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্রিইহ ম্যানেজার সৌম্য বসু বলেন, “নিজ দেশের বাইরে চিকিৎসা সেবা গ্রহণের ক্ষেত্রে মানুষকে বিভিন্ন ধরনের জটিলতার মুখোমুখি হতে হয়। তাই, বাংলাদেশের নাগরিকরা যাতে ভারতে স্বাচ্ছ্যন্দে, বিস্তৃত পরিসরের চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন এবং চিকিৎসা বাবদ খরচ ভিসা কার্ড ব্যবহার করে সহজে পরিশোধ করতে পারেন, এজন্য আমরা ভাইদামের সাথে চুক্তি করতে পেরে অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক মানুষ চিকিৎসা সেবা গ্রহণের জন্য ভারতে যায়। ভারতের বিভিন্ন সেরা হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা গ্রহণের জন্য বাংলাদেশের মানুষদের ছাড় সুবিধার বিষয়টি নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত।”

ভাইদাম প্ল্যাটফর্মটি বাংলাদেশ ও নেপালসহ অসংখ্য দেশ থেকে স্বাস্থ্যসেবা গ্রহণে ইচ্ছুক রোগীদের বিভিন্ন চিকিৎসা সেবাপ্রাপ্তিতে ভারতজুড়ে পঞ্চাশ’টিরও বেশি হাসপাতালে গুরুতর অসুস্থ রোগীদের জন্য বিশেষজ্ঞ সেবার বিষয়টি নিশ্চিত করতে সহায়তা করে। এছাড়াও, রোগীদের ভিসা আমন্ত্রণ ও ভারতে পৌঁছানোর পর ভাইদাম  রোগীদের ভ্রমণ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়গুলোতে সহযোগিতা করে। এ অংশীদারিত্বের ফলে ভাইদামের মাধ্যমে চিকিৎসা সেবা গ্রহণে ইচ্ছুক ভিসা’র কার্ডধারীরা ভারতে সার্জারি সহ অন্যান্য ইন-পেশেন্ট চিকিৎসায় ১০ শতাংশ পর্যন্ত ছাড় সুবিধা উপভোগ করতে পারবেন।

এ নিয়ে ভাইদাম  হেলথের (www.vaidam.com) কো-ফাউন্ডার পঙ্কজ চন্দনা বলেন, “বেশ কয়েক বছর ধরেই চিকিৎসা সেবা গ্রহণের জন্য মানুষ বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছেন; ভারতের চিকিৎসক ও হাসপাতালগুলোর উন্নতমানের চিকিৎসা সেবা প্রদান ও পেশাদারিত্বই এ বিপুল সাড়া ও বিশ্বাস অর্জনের অন্যতম কারণ। গত ছয় বছরে এখন পর্যন্ত হাজারো মানুষকে চিকিৎসা সেবা প্রদান করার মাধ্যমে এখন আমরা বিশ্বজুড়ে সবচেয়ে বিশ্বস্ত ব্র্যান্ড ভিসা’র গর্বিত অংশীদার হয়েছি, যাতে করে ভিসার কার্ডধারীরা ভাইদাম  হাসপাতাল নেটওয়ার্কের মাধ্যমে সেবা গ্রহণ করে দ্রুত সুস্বাস্থ্য লাভ করতে পারেন।”

একজন রোগী বা রোগীর সেবাদাতা ভাইদাম এর ওয়েবসাইটে গিয়ে হাসপাতাল, চিকিৎসক ও তাদের প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণের বিষয়টি বাছাই করে ভিসা কার্ডের মাধ্যমে তাদের বিল পরিশোধ করতে পারবেন। ভারতে পৌঁছে চিকিৎসাসেবা গ্রহণ করে ভারতের হাসপাতালগুলোতে বিল পরিশোধ করা যাবে। বাংলাদেশে ইস্যু করা ভিসা কার্ডের মাধ্যমে তারা বিল পরিশোধ করতে পারবেন। চিকিৎসা সেবা গ্রহণের জন্য অন্য দেশে গিয়ে বিভিন্ন জটিলতা এড়াতে চিকিৎসা সেবা প্রার্থীদের বুকিং থেকে শুরু করে চিকিৎসা প্রক্রিয়ায় সহযোগিতা করতে একজন কেস অফিসার তাদেরকে সহযোগিতা করবে। ভিসা ও ভাইদামের  মধ্যে  এ অংশীদারিত্ব ভারতে চিকিৎসা সেবা গ্রহণে ইচ্ছুকদের চিকিৎসা সেবা গ্রহণের বিল পরিশোধ করার বিষয়টিকে আরো সহজ করবে। এ অফারটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ