24 C
আবহাওয়া
৫:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফখরুল-আব্বাসের জামিন বহাল

ফখরুল-আব্বাসের জামিন বহাল

আপাতত কারাগারেই থাকতে হচ্ছে ফখরুল ও আব্বাসকে

আদালত প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। পাশাপাশি তাদের স্থায়ী জামিন প্রশ্নে হাইকোর্টের জারি করা রুল এক মাসের মধ্যে নিষ্পত্তিরও নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল, রুহুল কুদ্দুস কাজলসহ বিএনপিপন্থী আইনজীবীরা। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আদালতর এ আদেশের ফলে ফখরুল ও আব্বাসের মুক্তিতে কোনো বাধা থাকলো না বলে দাবি তাদের আইনজীবীর।

ঢাকায় বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশের আগে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় মামলা করে পুলিশ।

গত ৮ ডিসেম্বর মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে উত্তরার বাসায় ফিরলে গভীর রাতে তাকে আটক করে পুলিশ। কাছাকাছি সময়ে শাহজাহানপুরের বাসা থেকে আটক করা হয় মির্জা আব্বাসকেও।

পরে দুইজনকেই পল্টন থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বিচারিক আদালতে তোলা হলে তাদের দুজনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

দফায় সেখানে জামিন না পেয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হন বিএনপি নেতারা। গত ৩ জানুয়ারি বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ রুল জারি করে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ৬ মাসের জামিন দেন।

পরদিন ৪ জানুয়ারি জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওইদিন আপিল বিভাগের চেম্বার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি ৮ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ